গেইলের আরও একটি সেঞ্চুরি দেখল বিপিএল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৭, ০৭:২৩ পিএম

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের ফাইনালে টস নামের ভাগ্য পরীক্ষায় হেরে ব্যাট করতে নেমেছে রংপুর রাইডার্স। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লসের বিদায়ে শুরুটা ভাল হয়নি মাশরাফিদের। তবে ঢাকা ডায়নামাইটসের বোলারদের উপর ঝড় বইয়ে চলতি আসরে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ক্রিস গেইল। হাফ সেঞ্চুরি করেছেন ব্রেন্ডন ম্যাককালাম।

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় তারকা এদিন নিজের আগের রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়েছেন। আজকের ম্যাচের আগ পর্যন্ত যে কোনো টুর্নামেন্টে এক ম্যাচে তার সর্বোচ্চ ছয় ছিল ১৭টি। যেটা তিনি আইপিএলে করেছিলেন। ১৭টি ছয়ের সেই রেকর্ড ভেঙ্গে তিনি এক ইনিংসে ১৮টি ছয় মারেন আজ। শেষ পর্যন্ত ১৪৬ রানে অপরাজিত থাকেন গেইল।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে টস  জিতে মাশরাফি বিন মুর্তাজার রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে সাঝঘরে ফিরেছেন জনসন চার্লস। সাকিব আল হাসানের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান।

আগের ম্যাচে জ্বলে উঠতে না পারা গেইল ফাইনালের মঞ্চে ঠিকই স্বরুপে ফিরেছেন। ৩৩ বলে হাফসেঞ্চুরি আর ৫৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ক্যারিবিয় এই ব্যাটিং দানব। এটি বিপিএলে গেইলের পঞ্চম সেঞ্চুরি। সব মিলিয়ে বিপিএলের ১২তম সেঞ্চুরি এটি আর এবারের আসরের তৃতীয় সেঞ্চুরি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই