এশিয়ান গেমস বাছাই

প্রস্তুতি ক্যাম্পে ডাক পেলেন ৩৮ হকি খেলোয়াড়

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৮, ২০১৮, ০৫:১০ পিএম
ফাইল ছবি

ঢাকা: চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় বসছে এশিয়ান গেমসের ১৮তম আসর। এশিয়ার সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতায় হকি ইভেন্টের বাছাই পর্ব হবে ওমানে। ৯ থেকে ১৬ মার্চ অনুষ্ঠিতব্য বাছাই পর্বে অংশ নেয়ার আগে ৩৮ খেলোয়াড় নিয়ে প্রাথমিক ক্যাম্প শুরু করতে যাচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশন।

সোমবার (৮ জানুয়ারি) বাংলাদেশ হকি ফেডারেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রধান কোচ হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে মাহবুব হারুনকেই। সহকারী কোচ হিসাবে জহিরুল ইসলাম মিতুল ও মো. আশিকুজ্জামানের নাম ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) বিকাল ৪টায় মওলানা ভাসানী হকি ষ্টেডিয়ামে ডাক পাওয়া খেলোয়াড়দের মাহাবুবুল এহছান রানার নিকট রিপোর্ট করার জন্য বলা হয়েছে।

ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়রা হলেন:
গোল রক্ষক: অসিম গোপ, আবু সাইদ নিপ্পন, বিপ্লব কুজুর ও সজিবুর রহমান।
রক্ষন ভাগ: মামুনুর রহমান চয়ন, ইমরান হাসান পিন্টু, খোরশাদুর রহমান, রোকনুজ্জামান সোহাগ, ফরহাদ আহমেদ শিটুল, রেজাউল করীম বাবু, মোহাম্মদ আশরাফুল ইসলাম, সোহানুর রহমান সবুজ, শফিউল আলম শিশির, মেহদি হাসান, মনোজ বাবু ও খালেদ মাহমুদ রাকিন।
মধ্যমাঠ: কামারুজ্জামান রানা, হাসান যুবায়ের নিলয়, সারোয়ার হোসেন, সাব্বির রানা, রোম্মান সরকার, নাইম উদ্দিন, ফজলে হোসেন রাব্বি, মাহবুব হোসেন, আশিক মাহমুদ, নাজমুল ইসলাম, আজিজুল ইসলাম ও শফিকুল ইসলাম।
আক্রমণভাগ: রাসেল মাহমুদ জিমি, পুস্কর ক্ষিসা মিমো, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, দ্বীন ইসলাম ইমন, মো. মহসিন, রাজিব দাস, পসেনজিৎ রায় ও আল নাহিয়ান শুভ।

দক্ষিণ কোরিয়ার ইনচিয়ন অনুষ্ঠিত ১৭তম গেমসের শীর্ষ ছয় দল খেলবে সরাসরি। দলগুলো হলো- ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন ও জাপান।

বাছাই পর্ব থেকে অংশ নেবে আরও চারটি দেশ। বাছাই পর্বে খেলবে ১২টি দল। দলগুলো- বাংলাদেশ, স্বাগতিক ওমান, সিঙ্গাপুর, চাইনিজ তাইপে, হংকং, শ্রীলংকা, থাইল্যান্ড, মিয়ানমার, ইরান এবং আজারবাইজানের সঙ্গে আছে আরো দুটি দেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই