ডানেডিনে ৭৪ রানে গুটিয়ে লজ্জায় ডুবল পাকিস্তান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০১৮, ১১:৩৯ এএম

ঢাকা: পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল পাকিস্তানের সামনে। কিন্তু ডানেডিনে ঘুরে দাঁড়ানো দূরের কথা, উল্টো ৭৪ রানে গুটিয়ে গিয়ে লজ্জায় ডুবেছে পাকিস্তান। হারতে হয়েছে ১৮৩ রানের বিশাল ব্যবধানে। সেই সাথে সিরিজও বিসর্জন দিতে হয়েছে সরফরাজ আহমেদের দলকে।

২৫৭ রান তাড়া করতে নেমে এক সময় ৩২ রানে ৮ উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। ওয়ানডে ইতিহাসে সর্বনিম্ন রানে অলআউট হয় কি না সেই শঙ্কাও জেগেছিল। শেষ পর্যন্ত সেটি হয়নি শেষের দিকে মোহাম্মদ আমির (১৪) ও রুম্মন রইসের (১৬) কল্যাণে। এই দু’জন ছাড়া পাকিস্তানের ইনিংসে দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পেরেছেন সরফরাজ (১৪*) ও ফাহিম আশরাফ (১৪)। বাকিদের স্কোরগুলো ছিল টেলিফোন ডিজিটের মতো। পাকিস্তানের সর্বনাশে নেতৃত্ব দিয়েছেন ট্রেন্ট বোল্ট। তিনি ৭.২ ওভার বল করে মাত্র ১৭ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৫ উইকেট। ২টি করে উইকেট শিকার করেছেন মুনরো ও ফার্গুসন।

এরআগে নির্ধারিত ৫০ ওভারে অলআউট হওয়ার আগে নিউজিল্যান্ড স্কোরবোর্ডে জড়ো করে ২৫৭ রান। অধিনায়ক কেন উইলিয়ামসন করেছেন সর্বোচ্চ ৭৩ রান। ফিফটি করেছেন রস টেলরও (৫২)। তাছাড়া মার্টিন গাপটিল ৪৫ ও টম লাথাম  ৩৫ রান করেন। হাসান আলী ও রুম্মন রইস নিয়েছেন ৩টি করে উইকেট। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ট্রেন্ট বোল্ট।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই