ওমরাহ পালনে সৌদি যাচ্ছেন মাশরাফি

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০১৮, ০৫:৩৭ পিএম
ফাইল ছবি

ঢাকা: এখন পর্যন্ত দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে সর্বকালের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদ কে? এমন প্রশ্নে সংখ্যাগরিষ্ঠ উত্তরে আসবে মাশরাফি বিন মুর্তাজার নাম। আত্মবিশ্বাস নিয়ে বলা যায় এ নিয়ে কেউ দ্বিমত করবেন না। একজন ভাল মানুষের মধ্যে যা কিছু ভাল গুন থাকা প্রয়োজন তার প্রায় সবটুকুই আছে বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের মধ্যে। তার কর্মের মধ্যে ইতিমধ্যেই তা প্রমানিত হয়েছে। এবার নড়াইল এক্সপ্রেসের আরও একটি ভাল দিক জানা গেল। আর তা হলো ধর্মীয় বিশ্বাস।  

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ছাড়া এই মুহুর্তে কোন খেলা নেই মাশরাফির। হাতে সময় আছে তাই পবিত্র ওমরাহ সেরে ফেলতে চান দেশের ইতিহাসের সফল ওয়ানডে অধিনায়ক। তবে এটা নিয়ে কোন মাতামাতি নয়, নিরবে-নিভৃতে ধর্ম-কর্ম সারতে চান তিনি। পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সোমবার (২৯ জানুয়ারি) সৌদি আরব যাচ্ছেন মাশরাফি।

৩১ জানুয়ারি থেকে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে বাংরাদেশ। অনেক আগেই এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন মাশরাফি। তাই এই সময়টা ওমরাহ পালনের জন্য সঠিক হিসাবে বেছে নিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। কারণ, হজ্জ হল সামর্থ্যবান মুসলিমদের (শারীরিক, আর্থিক ও মানসিক) জন্য অবশ্য করণীও। এটা জিলহাজ্জ মাসের নির্দিষ্ট সময়ে করতে হয়। ওমরাহ হজ্জ অবশ্য করণীও নয় এবং এটা বছরের যেকোনো সময় পালন করা যায়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই