টানা দুই ম্যাচ হারানো কোনো অঘটন নয়: আলি খান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৭:০৬ পিএম

ঢাকা: প্রথমবার বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমেই বাজিমাৎ করল যুক্তরাষ্ট্র। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল নবাগত দলটি।

অনেকে মনে করেছিলেন, এটি হয়তো কোনো অঘটন। না হয় ক্রিকেটের মঞ্চে যুক্তরাষ্ট্রের মতো একটি নবীন একটি দল ২৪ বছর আগে টেস্ট মর্যাদা পাওয়া বাংলাদেশ দলকে এভাবে হারাতে পারে না!

কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টিতেও যখন বাংলাদেশ হেরে গেলো তখন ক্রিকেটভক্তদের সেই ভাবনা অনেকটাই পরিবর্তন হয়ে গেল। তখন তাদের মনে একটি প্রশ্ন জাগে, এটি কি আসলেই কোনো অঘটন?

আত্মবিশ্বাসের নিয়ে যুক্তরাষ্ট্রের পেসার আলি খান বলেছেন, না- এটি কোনো অঘটন ছিল না। তারা তাদের দক্ষতা, বুদ্ধিমত্তা আর জয়ের তীব্র আকাঙ্ক্ষার কারণেই জয় পেয়েছে। আর এসব গুণের সমন্বয় করেই যুক্তরাষ্ট্র টানা দুটি জয় তুলে নিয়েছে বাংলাদেশের বিপক্ষে।

[224067]

আলি খান বলেন, ‘আমাদের ইউএসএকে বিশ্ব ক্রিকেটের মানচিত্রে তুলে ধরতে হবে। কখনও কখনও আপনি যখন একটি বড় দলের বিপক্ষে জয়ী হবেন, তখন তারা বলেন, ওহ, এটি একটি অঘটন। কিন্তু তাদের টানা দুইবার হারানো এবং সিরিজ জয় কোনো অঘটন নয়। সুযোগ পেলে আমাদের মেধা, দক্ষতা ও যোগ্যতা কাজে লাগাতে পারি।’

গতকালের ম্যাচসেরা এই পেসার বলেন, ‘আমরা (যুক্তরাষ্ট্র) জয়ের জন্য ক্ষুধার্ত। যারা আমাদের সামনে আসবে তাদেরই আমরা হারিয়ে দেওয়ার চেষ্টা করবো। এটি এমন একটি সময়, যখন আমরা অনেক কিছু পরিবর্তন এবং সমন্বয় করতে পারবো। আমাদের দলটি ভারসাম্যপূর্ণ দেখাচ্ছে। সবাই জয়ের জন্য ক্ষুধার্ত। আমি নিশ্চিত, ইউএসএ (টি-টোয়েন্টি বিশ্বকাপে) অন্যরকম কিছু করবে।’

তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের কাছে ৬ রানে হেরেছে বাংলাদেশ। টানা দুই জয়ে সিরিজও জিতে নিয়েছে যুক্তরাষ্ট্র। গতকাল ২৫ রানে ৩ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন আলি খান।

এআর