এবার জার্মান পরীক্ষায় পাশ করতে চায় ব্রাজিল কোচ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৪, ২০১৮, ০৪:২৩ পিএম
ফাইল ছবি

ঢাকা: আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সুপারষ্টার নেইমারকে ছাড়াই স্বাগতিক রাশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। ফিলিপ কুতিনহো ও পাওলিনহোর গোলে দারুন এক আত্মবিশ্বাসী জয় তুলে নেয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। শিষ্যদের এমন জয়ে দারুন খুশী কোচ তিতে।  

ম্যাচ শেষে ব্রাজিলিয়ান কোচ বলেছেন, ‘দলের পারফরমেন্সে আমি দারুণ খুশী। এই ম্যাচের জন্য আমরা অনুশীলনে যে ধরনের কৌশল অবলম্বন করেছিলাম তার সবকিছুই আজ খেলোয়াড়রা দেখিয়েছে। অনুশীলনে তাদেরকে যা শিক্ষা দেয়া হয়েছে সব কিছুই তারা দারুণভাবে রপ্ত করেছে। যে কয়টি গোলের সুযোগ তারা পেয়েছে সবকটি কাজে লাগিয়েছে বলেই সহজ জয় এসেছে। প্রথমার্ধ্বে আমরা রাশিয়ার খেলা পর্যবেক্ষণ করেছি। বিরতির পরে কিছু পরিবর্তন করে নিজেদের সেরাটা দেবার চেষ্টা করেছি। আমি বিশ্বাস করি বিশ্বকাপের জন্য আমার দল প্রায় প্রস্তুত।’

আগামী ২৮ মার্চ আরও একটি প্রীতি ম্যাচে স্বাগতিক জার্মানির বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ২০১৪ সালের বিশ্বকাপে, সেমিফাইনালে এই জার্মানির বিপক্ষেই হেরে বিদায় নিয়েছিল নেইমাররা। তাই জার্মানির বিপক্ষে  ব্রাজিলকে মানসিক ভাবে প্রস্তুত করে তোলাই এখন কোচ তিতের মূল চ্যালেঞ্জ।

এ সম্পর্কে তিতে বলেছেন, এখন আমাদের মূল কাজ হচ্ছে আগের বিশ্বকাপে জার্মানদের কাছে ৭-১ গোলের পরাজয়ের দুঃসহ স্মৃতি ভুলে তাদের মোকাবেলা করা। বার্লিনে নিজেদের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে চাই। আমাদের অবশ্যই মানসিকভাবে চাঙ্গা থাকতে হবে। মঙ্গলবারের ম্যাচটিতে ভাল খেলার কোন বিকল্প নেই।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই