ধোনির অবসর নিয়ে শাস্ত্রীয় ব্যাখ্যা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৯, ২০১৮, ০১:৩৯ পিএম

ঢাকা: লিডসে ভারত বনাম ইংল্যান্ড ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ হারার পর মাঠ ছাড়ার সময় আম্পায়ারের কাছ থেকে ম্যাচের বলটি চেয়ে নিয়েছিলেন মহেন্দ্র সং ধোনি৷ আর এতেই জল্পনা শুরু হয়েছিল ক্রিকেটমহলে তাহলে কী এবার সবধরণের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন ‘ক্যাপ্টেন কুল’! আশ্বাস দিচ্ছেন ভারতের কোচ রবি শাস্ত্রী৷ সে রকম কোনও সম্ভাবনা নেই৷ বরং ভারতের বোলিং কোচকে দেখানোর জন্যই ম্যাচ শেষে বল চেয়ে নিয়েছিলেন সাবেক ভারত অধিনায়ক।

ধোনি কি সত্যিই অবসর নিচ্ছেন? এই প্রশ্নের উত্তরে কোহলিদের প্রধান কোচ রবি শাস্ত্রী বলেন, ‘সামাজিক যোগাযোগের মাধ্যমে ভুল তথ্য ছড়িয়েছে৷ ধোনি ম্যাচ শেষে বলটা চেয়ে নিয়েছিলেন বোলিং কোচ ভরত অরুণকে দেখানোর জন্য৷ বলটা কি অবস্থায় এরকম টার্ন করেছে সেটার দেখানোর জন্য।’

 ২০১৪ সালের ২৬ ডিসেম্বর মেলবোর্ন টেস্টে দ্বিতীয় ইনিংসে ৩৯ বলে ২৪ রানের অপরাজিত ইনিংস খেলে টেস্ট ড্র করলেন৷ মাঠ ছাড়ার সময সংগ্রহ করে নিলেন স্টাম্পগুলো। তারপরই হঠাৎ ঘোষণা করলেন তিনি আর টেস্ট খেলবেন না৷ না আগে থেকে কোনও ঘোষণা, না কোনও বিদায় অনুষ্ঠান, হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ধোনি৷ ক্রিকেট বিশ্ব কোনও ক্রিকেট কিংবদন্তির এত সাদামাটা বিদায় দেখেনি। কিন্তু তিনি ধোনি, সবাইকে অবাক করেই টেস্ট ক্রিকেট থেকে সরে গিয়েছিলেন৷ তাই ধোনির বল চাওয়া দেখে অনেকেই ভেবেছিলেন অবসর নিচ্ছেন ধোনি।

গত শনিবার ৩৩ রান করার মুহূর্তেই ওয়ানডেতে ১০,০০০ রানের মাইল স্টোন স্পর্শ করেন ‘ক্যাপ্টেন কুল’৷ ধোনির আগে যে তিনজন ভারতীয় ব্যাটসম্যান ১০০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন তাঁরা হলেন, শচীন টেন্ডুলকার(১৮, ৪২৬ রান, ম্যাচ-৪৬৩), সৌরভ গাঙ্গুলী (১১,৩৬৩ রান, ম্যাচ-৩১১) রাহুল দ্রাবিড়(১০, ৮৮৯ রান, ম্যাচ-৩৪৪)৷ বিশ্বের ১২ নম্বর ব্যাটসম্যান হিসেবে দশ হাজারি ক্লাবে ঢুকে পড়েন ধোনি।

সোনালীনিউজ/আরআইবি