আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন পিকে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১২, ২০১৮, ০৯:৫১ এএম

ঢাকা: তিনি যে আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়াবেন সেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল রাশিয়া বিশ্বকাপেই। সেই সিদ্ধান্তই এবার চূড়ান্তভাবে জানিয়ে দিলেন জেরার্ড পিকে। তার মানে আর স্পেনের জার্সিতে দেখা যাবে না অন্যতম সফল এই স্প্যানিশ ডিফেন্ডারকে রোববার সেভিয়ার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের ম্যাচ দিয়ে ২০১৮-১৯ মৌসুমে যাত্রা শুরু করবে বার্সেলোনা। এর আগের দিন শনিবার জাতীয় দল থেকে সরে দাঁড়ানোর কথা জানালেন পিকে।

তিনি বলেন,‘ জাতীয় দলের কোচ লুইস এনরিকের সঙ্গে আমি কথা বলেছি এবং জানিয়েছি যে, আমার সিদ্ধান্ত হয়ে গেছে। স্পেন দলের সঙ্গে আমি সত্যিই দারুণ সময় কাটিয়েছি। এই সফলতার অংশ হতে পেরে আমি খুব খুশি।”

২০০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখা পিকে ধীরে ধীরে হয়ে ওঠেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। রিয়াল মাদ্রিদের সার্জিও রামোসের সঙ্গে গড়ে তোলেন জমাট রক্ষণ।

রাশিয়া বিশ্বকাপটা ভালো কাটেনি স্পেনের। এ বিশ্বকাপেই নিজের শততম ম্যাচটি খেলে ফেলেন পিকে। তবে তাঁর জন্য গর্বের তিনি ২০১০ বিশ্বকাপ ও ২০১২ সালের ইউরো জয়ী স্পেন দলের সদস্য ছিলেন। রাশিয়া বিশ্বকাপে নকআউট পর্বে স্বাগতিকদের কাছে হেরে যায় স্প্যাশিনরা। তাই এটাই ৩১ বছর বয়সী পিকের শেষ ম্যাচ হয়ে থাকল।


সোনালীনিউজ/আরআইবি/আকন