এবারও বিপিএলে থাকছে না বরিশাল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৩, ২০১৮, ০৮:৪৩ পিএম
ফাইল ছবি

ঢাকা: গতবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ছিল না বরিশাল বুলস। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এবারও দলটির থাকার সম্ভাবনা নেই। তার মানে সাতটি দল নিয়েই হবে এবারের বিপিএল।

বরিশালের সমর্থকদের অপেক্ষা তাই বাড়ছে। আর্থিক শর্ত পূরণ করতে না পারায় বরিশাল ফ্রাঞ্চাইজিকে বাইরে রাখে বিপিএল গভর্নিং কাউন্সিল। এ বছরও বিপিএলে তাদের অন্তর্ভুক্ত করছে না বিসিবি।

বরিশাল বাদ পড়লেও গতবার সাতটি দলই খেলেছে।নতুন মালিকানা ও নাম নিয়ে তাদের জায়গায় এসেছে সিলেট সিক্সার্স। বিপিএল গভর্নিং কাউন্সিলের টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, ‘বরিশাল বুলস এবারও মনে হয় না থাকবে। আগের বছরের মতো সাতটা দলই থাকবে। আমাদের হাতে সময় খুব কম। একটা দল বাড়ালে ম্যাচ অনেকগুলো বেড়ে যাবে। আগামী বিপিএল শেষ হতে না হতেই ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে রওনা দেবে বাংলাদেশ দল। নতুন একটি দল বাড়ালে টুর্নামেন্ট লম্বা হবে। কাজেই বরিশালের সম্ভাবনা নেই।’

গতবার বিপিএল খেলেছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস, ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটানস, রংপুর রাইডার্স, সিলেট সিক্সার্স, রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস। ঢাকাকে হারিয়ে প্রথমবার শিরোপা জেতে উত্তরের দল রংপুর রাইডার্স।
 
জাতীয় সংসদ নির্বাচনের কারণে এ বছর বিপিএল শুরু হবে ৫ জানুয়ারি। তাহলে এক পঞ্জিকাবর্ষে দু’বার বিপিএল হবে? তবে বিসিবি জানিয়েছে, তাদের দুটি বিপিএল করার চিন্তা নেই। ২০১৯-এর পরের বিপিএল হবে ২০২০ সালের মার্চে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই