শোকাবহ পরিবেশে মাঠে নামবেন রোনালদো

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৮, ০৬:৫৮ পিএম

ঢাকা : ক্রিস্টিয়ানো রোনালদোর অভিষেকের ক্ষণ গুনছে শুধু ইতালি নয়, গোটা ফুটবল দুনিয়াই। সবকিছু ঠিক থাকলে শনিবার সিআর সেভেনের সিরি-‘আ’তে অভিষেক ঘটতে চলেছে। তার আগে ইতালিতে বেদনাবিধুর পরিবেশের সৃষ্টি হয়েছে। দেশটির জেনোয়া শহরে যে সেতু ভেঙে পড়ে ৩৯ জনের মৃত্যু মর্মান্তিক মৃত্যু হয়েছে।

যদিও জুভেন্টাস ‘বি’ দলের বিপক্ষে ইতিমধ্যে মাঠে নামা হয়ে গেছে রোনালদোর। কিন্তু অফিশিয়ালি এখনো মাঠে নামা হয়নি। তার আগেই এমন একটি দুঃসংবাদ পেল ইতালীয় ফুটবল। দেশটির জেনোয়া শহরে সেতু ভেঙে মারা গেছে ৩৯ জন।

শনিবার থেকে শুরু হতে চলেছে ইতালীয় সিরি ‘আ’। কদিন আগেই শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। সিরি ‘আ’ শুরুর অপেক্ষায় যখন সবাই, ঠিক তখনই জেনোয়ার এই দুর্ঘটনা। এই শহরের দুটি ক্লাব জেনোয়া ও সাম্পাদোরিয়ার অনুরোধে তাদের দুটি ম্যাচ বাতিল করেছে কর্তৃপক্ষ।

রোববার জেনোয়ার বিপক্ষে এসি মিলান আর সাম্পাদোরিয়ার বিপক্ষে ফিওরেন্তিনার খেলা ছিল। জেনোয়াবাসীর এই শোকের সঙ্গে একাত্মতা ঘোষণা করবে সিরি ‘আ’র বাকি ক্লাবগুলোও। নিজেদের প্রথম ম্যাচে সবাই মাঠে নামবে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে।

শনিবারই হয়তো মাঠে নেমে পড়বেন রোনালদো শেয়েভো ভেরোনোর বিপক্ষে। এই দলটি জুভেন্টাসকে কঠিন সমস্যায় ফেলতে পারে, এমনটা ভাবার কারণ নেই। আর রোনালদো প্রথম ম্যাচেই যে নিজেকে প্রমাণ করার চেষ্টা করবে সেটা না বললেও চলে। দূর্ভাগ্য যে, মাঠের রঙিন পরিবেশ অনেকটাই থাকবে শোকগ্রস্থ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই