মেসির ভাইয়ের আড়াই বছরের জেল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৮, ০৭:০৪ পিএম

ঢাকা : রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা ভালো করতে পারেনি। নকআউট পর্ব থেকে বিদায় নিয়েছে। লিওনেল মেসিও খুব একটা ভালো খেলতে পারেনি। তাঁকে নিয়ে যে প্রত্যাশা করেছিল সেটি তিনি মেটাতে পারেননি। হতাশা এখনো ঘিরে রয়েছে মেসিকে। এর মধ্যেই আরো একটি দুঃসংবাদ এল তাঁর জন্য। গত বছর রক্তমাখা অবৈধ অস্ত্র রাখার দায়ে গ্রেপ্তার হয়েছিলেন  মেসির বড় ভাই ম্যাতিয়াস মেসি। সেই মামলার রায়ে তাকে আড়াই বছর কারাদণ্ড দিয়েছেন বিচারক। তবে এতটুকু স্বস্তির খবর যে মেসির ভাইকে জেলে যেতে হচ্ছে না।

গত বছর রোজারিওর কাছে এক নৌ দুর্ঘটনায় পড়েছিলেন ম্যাতিয়াস। তাকে উদ্ধারের সময় নৌকায় ০.৩৮ ক্যালিবারের রক্তমাখা একটি অস্ত্র খুঁজে পায় পুলিশ। অবৈধ অস্ত্র রাখার মামলায় তাকে তখন গ্রেপ্তার করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়। এদিকে মামলাও চলছিল। হাসপাতালে কিছুদিন চিকিৎসাও নিয়েছিলেন ম্যাতিয়াস। তার আইনজীবী তখন জানিয়েছিলেন, ম্যাতিয়াস বালির বাঁধে দুর্ঘটনায় পড়েছিলেন এবং অস্ত্রটি তাঁর নয়।

জেলের সাজা শুনলেও জেলে যেতে হবে না ৩৫ বছর বয়সী ম্যাতিয়াসকে। এই মামলার তদন্তকারী কৌঁসুলির সঙ্গে চুক্তির ভিত্তিতে জেলবাসের বদলে সমাজসেবামূলক কাজ করবেন তিনি। এই আড়াই বছর তিনি ক্লাব লিওনেসে গিয়ে বাচ্চাদের ফুটবল খেলা শেখাবেন।এছাড়া ঘর-বাড়ি মেরামত করার কাজসহ নিজের মানসিক চিকিৎসাও করাতে হবে। মাসে অন্তত ৮ ঘণ্টা করে এই কাউন্সিলিং করতে হবে তাঁর।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই