হাফিজের অবসর ঠেকিয়েছেন স্ত্রী, নেপথ্যে শোয়েব আখতারও

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৮, ০৯:৫৪ পিএম
ফাইল ছবি

ঢাকা: ধৈর্য আর পরিশ্রমের ফল পেলেন পাকিস্তানের বর্ষীয়ান ওপেনার মোহাম্মদ হাফিজ। হতাশা থেকে দ্রুত সিদ্ধান্ত নিলে যে বড় ভুল হয়ে যেত, তা অবলীলায় স্বীকার করলেন সাবেক পাকিস্তান অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরির পর হাফিজ বলেছেন, ‘এশিয়া কাপে সুযোগ না পেয়ে মানসিকভাবে ভেঙে পড়েছিলাম। আমি হয়তো সেই কঠোর সিদ্ধান্তটাও নিয়ে ফেলতাম। তবে স্ত্রী (নাজিয়া) ও শোয়েব আখতার আমাকে আটকেছে।’

২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যর্থ হওয়ার পর তাঁকে কার্যত একঘরে করে রেখেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুই বছর তাঁকে সুযোগই দেওয়া হয়নি। তিন ম্যাচে ব্যর্থ হওয়ার কারণে নির্বাচকরা তাঁর অবদানকেই অস্বীকার করছে, স্রেফ এই অভিমানেই ক্রিকেট জীবনকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিতে চেয়েছিলেন হাফিজ।

কিন্তু, তাঁকে অবসর নিতে দেননি তাঁর স্ত্রী নাজিয়া। ক্রিকেট চালিয়ে যাওয়ার জন্য হাফিজকে চাপ দেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতারও। তাঁদের কথা মেনেই এত দিন ধৈর্য ধরে ছিলেন হাফিজ। আর তার ফলও মিলল হাতেনাতে।   

দুই বছর পর টেস্ট দলে সুযোগ পেয়েই ২২ গজে ফুল ফোটালেন হাফিজ। দুবাইতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসেই সেঞ্চুরি করেছেন। এই টেস্টে হাফিজের (১২৬) সঙ্গেই সেঞ্চুরি পেয়েছেন হ্যারিস সোহেলও (১১০)। সেঞ্চুরি হাতছাড়া হলেও পাকিস্তানের স্কোরবোর্ডকে পাঁচশো রানের কাছাকাছি নিয়ে যেতে সাহায্য করেছেন ওপেনার ইমাম-উল-হক(৭৬) ও আসাদ শফিক (৮০)।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই