কোহলিকে ‘নম্র’ হতে বলা বিতর্কে বোর্ড বলল আবর্জনা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৯, ২০১৮, ১০:৩৫ এএম

ঢাকা: ক্রিকেট মাঠের ২২ গজে তাঁর জুড়িমেলা ভার। আবার মাঠের বাইরে বিতর্কে জড়াতে সিদ্ধহস্ত বিরাট কোহলি। কিছুদিন আগে এক ভক্তকে দেশ ছাড়তে বলে বিতর্কে জড়িয়েছিলেন ভারত অধিনায়ক। এর দিনকয়েক পর মুম্বাইয়ের এক ট্যাবলয়েড পত্রিকায় লেখা হয়েছিল, কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স (সিওএ) নাকি কোহলিকে একটি বার্তা পাঠিয়ে বলেছে, ‘নম্র হও।’ এই খবরই রোববার উড়িয়ে দিয়েছে ভারতীয় বোর্ড।

ভারতীয় বোর্ডের তরফে এক বিবৃতিতে এই খবরকে স্রেফ ‘আবর্জনা’ বলে উল্লেখ করা হয়েছে। ই-মেইল মারফত পাঠানো যে বিবৃতিতে বোর্ডের তরফে বলা হয়েছে, ‘মুম্বাইয়ের এক ট্যাবলয়েডে কোহলিকে নম্র থাকার জন্য সিওএ নির্দেশ পাঠিয়েছে বলে একটি খবর প্রকাশিত হয়েছিল। টিম পরিচালন সমিতির সঙ্গে কথা বলার পরে ভারতীয় বোর্ড ওই খবরকে পুরোপুরি ভিত্তিহীন আর আবর্জনা বলে  উড়িয়ে দিচ্ছে।’

কোহলি এখন দল নিয়ে অস্ট্রেলিয়ায়। ওই খবর অনুযায়ী, দেশ ছাড়ার আগে ভারত অধিনায়ককে নাকি সিওএ-র এক সদস্য বলে দিয়েছিলেন, অস্ট্রেলিয়ায় পৌঁছে কোহলি যেন মার্জিত এবং নম্র আচরণ করেন। প্রথমে হোয়াটসঅ্যাপ মারফত এবং পরে ফোন করে এই বার্তা নাকি পৌঁছে দেওয়া হয় ভারত অধিনায়ককে। যে ভুল খবর প্রকাশিত হওয়ার পরে অযথা বিতর্ক শুরু হয় ভারত অধিনায়ককে নিয়ে। যে বিতর্কে ইতি টানল বোর্ডের এই বিবৃতি।

যাবতীয় বিতর্ক দূরে ঠেলে কোহলি অবশ্য এখন ব্যস্ত অস্ট্রেলিয়ায়। ভারত অধিনায়কের সামনে বড় চ্যালেঞ্জ অস্ট্রেলিয়ার মাটি থেকে টেস্ট সিরিজ জিতে ফেরা। অনেক বিশেষজ্ঞই এই সিরিজে ভারতকে ফেভারিট বলেছেন। অনেকেই মনে করছেন, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার না থাকায় অস্ট্রেলিয়া অনেকটাই দুর্বল হয়ে পড়েছে।  এখন দেখার, ভারত সিরিজ জিতে ফেরে না ইংল্যান্ড সফরের মতো সিরিজ বিসর্জন দিয়ে আসে।


সোনালীনিউজ/আরআইবি/আকন