আইপিএলে খেলা হচ্ছে না মোস্তাফিজের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৮, ০৫:৫৫ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরে নিজের অভিষেকেই বাজিমাত করেছিলেন বাংলাদেশি মোস্তাফিজুর রহমান। জিতেছিলেন সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কার। পরের দুইবার তেমন সুবিধা করতে পারেননি কাটার মাস্টার খ্যাত এই পেসার। ফিজ ভক্তদের জন্য দুঃসংবাদ হলো ভারতের জনপ্রিয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের দ্বাদশ আসরে খেলা হচ্ছে মোস্তাফিজের।  

আইপিএলের দ্বাদশ আসরের নিলাম হবে ১৮ ডিসেম্বর। সেই নিলামের জন্য ৯ ক্রিকেটারের তালিকা পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সেই তালিকায় নেই  মোস্তাফিজুর রহমান। বিসিবি ‘অনাপত্তিপত্র’ না দেয়ায় ২০১৯ আসরে অংশ নেয়া হচ্ছে না মোস্তাফিজের।

বিসিবি গত জুন মাসেই মোস্তাফিজকে বিদেশী কোন টি-টোয়েন্টি লিগে খেলতে অনুমতি না দেয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে। মূলত আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের আগে ফিটনেসের বিষয়টি বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নেয় বিসিবি।

২০১৬ আসরে ১৬ ম্যাচে ১৭ উইকেট শিকার করে সানরাইজ হায়দারাবাদের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন মোস্তাফিজ। তবে ২০১৭ আসরে দলের হয়ে তিনি মাত্র একটি ম্যাচ খেলেছেন। চলতি বছর (২০১৮) তাকে দলে ভেড়ায় মুম্বাই ইন্ডিয়ান্স। তবে পায়ের আঙ্গুলের ইনজুরিতে পড়ে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করার আগে তিনি মাত্র সাত ম্যাচ খেলেছেন।

মোস্তাফিজ না থাকলেও এবারের নিলামে অংশ নিতে বিসিবি কর্তৃক ছাড়পত্র পাওয়া অন্য খেলোয়াড়রা হলেন-তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি, লিটন দাস, দুই টেস্ট খেলা নাঈম ইসলাম ও সাকিব আল হাসান। অবশ্য সাকিবকে দলে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দারাবাদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই