মাঠে নেমে ‘নৌকা’ ‘নৌকা’ আওয়াজ শুনেছেন সাকিব

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৮, ০৬:১৩ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: গোটা দেশই এখন স্লোগানে প্রকম্পিত হচ্ছে। গ্রাম থেকে শহর-সবখানেই এখন এক আলোচনা-ভোট। চুলচেরা বিশ্লেষণ চলছে চায়ের দোকানে। বাদ যাচ্ছে না খেলার মাঠও। রোববার থেকে শুরু হয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচটি ৫ উইকেটে জিতে নিয়েছে বাংলাদেশ।

সমর্থকেরা গ্যালারিতে ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ আওয়াজ না তুলে ‘নৌকা’ ‘নৌকা’ আওয়াজ তুলেছেন। আর বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে দেখলেই সেই আওয়াজ আরও দ্বিগুন হয়েছে। কারণটা আর কিছু নয়, নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতিকে ভোট করছেন মাশরাফি। ওয়ানডে সিরিজ শেষ করেই তিনি নেমে পড়বেন ভোটের ময়দানে।

শুধু মাশরাফি নয় টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান এর মধ্যেই উন্নয়নের স্বার্থে তরুণদের কাছে নৌকা প্রতিকে ভোট চেয়েছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে। সোমবার সেটি প্রকাশ্যেই চাইলেন। এদিন সাকিব তরুণদের ভোটারদের উদ্দেশে বললেন,‘ ৩০ ডিসেম্বর অবশ্যই উন্নয়নের পক্ষে সকাল থেকে ভোট দেবেন। আমরা সবাই জানি, আমরা কাকে ভোট দেব। অবশ্যই আমরা নৌকাকে ভোট দেব।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচের প্রসঙ্গ টেনে সাকিব বলেন, ‘গ্যালারির দর্শকেরা কমপক্ষে আট-দশবার নৌকা নৌকা বলে চিৎকার করেছে। আমি নিশ্চিত, সারা দেশের মানুষই এমন কাজ করবেন এবং উন্নয়নের ধারাটা অব্যাহত রাখবেন।’

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে সোমবার  একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উন্নয়নের পক্ষে ভোট দিতে তরুণদের উদ্বুদ্ধ করার জন্য ‘হ্যাশট্যাগ আই অ্যাম বাংলাদেশ’ বা ‘আমিই বাংলাদেশ’ (IamBangladesh) প্রচারণার উদ্বোধনী অনুষ্ঠানে তরুণ নতুন ভোটারদের কাছে এভাবেই নৌকা প্রতীকে ভোট চান সাকিব।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই