আইপিএলের নিলাম আজ, দল পাবেন মুশফিক-মাহমুদউল্লাহ?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৮, ১০:১৬ এএম

ঢাকা: ক্রিকেটবিশ্বে সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্টের নাম আইপিএল। সবারই এই টুর্নামেন্টের প্রতি আকর্ষণ রয়েছে। ক্রিকেটারদের আরও বেশি। একটি মৌসুম খেললেই কোটিপতি। তবে এই ভাগ্যটা খুব বেশি বাংলাদেশি ক্রিকেটারের হয়নি। হাতে গোনা কয়েকজন ছাড়া আইপিএল খেলা হয়নি কারও।

গত কয়েক বছর ধরে আইপিএলে বাংলাদেশের নিয়মিত মুখ সাকিব আল হাসান। তাঁকে এবারও ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ। আর মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে দিয়েছে মোস্তাফিজুর রহমানকে। আর বারবার চোটের কথা ভেবে কাটার মাস্টারের নামও পাঠানো হয়নি।

প্রাথমিক তালিকায় বাংলাদেশ থেকে ছিল নয় জন। সেখান থেকে চূড়ান্তভাবে আইপিএল নিলামে উঠবে দুজন। মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ। দুজনেরই ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। এখন দেখার, নিলামের তাদের ভাগ্যের শিকা ছেঁড়ে কি না!

নিলামের আগেই বড় প্রশ্নের মুখে পড়েছে যুবরাজ সিংয়ের ভাগ্য। তাঁর দল পাওয়া না পাওয়া নিয়ে অনেকেই সন্দেহ করছেন।

আইপিএলে আটটি দলের মধ্যে সব চেয়ে বেশি টাকা নিয়ে নামছে কিংস ইলেভেন পাঞ্জাব, ৩৬.২০ কোটি। বাকিদের হাতে রয়েছে যথাক্রমে, দিল্লি ক্যাপিটালস (ডেয়ারডেভিলস থেকে নাম বদলে) ২৫.৫০ কোটি, রাজস্থান রয়্যালস ২০.৯৫ কোটি, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১৮.১৫ কোটি, কলকাতা নাইট রাইডার্স ১৫.২০ কোটি, মুম্বাই ইন্ডিয়ান্স ১১.১৫ কোটি, সানরাইজার্স হায়দরাবাদ ৯.৭০ কোটি, চেন্নাই সুপার কিংস ৮.৪০ কোটি।

এবারের নিলামে বেশি টানাটানি হতে পারে ওয়েস্ট ইন্ডিজ বা নিউজিল্যান্ডের ক্রিকেটারদের নিয়ে। কারণ তাঁরা পুরো আইপিএলই খেলবেন। ফলে চড়া দাম উঠতে পারে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ারের। যিনি এখন বাংলাদেশ সফর করছেন। টেস্ট সিরিজে হেটমায়ার টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করেছেন। তাঁকে বেশিরভাগ সময়ই আউট করেছেন মেহেদি হাসান মিরাজ।


সোনালীনিউজ/আরআইবি/আকন