বিপিএল চান না ওলামা লীগ

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২১, ২০১৯, ০৭:৩১ পিএম
ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বের অন্যতম জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এই মুহুর্তে বিপিএল সিজন সিক্সের খেলা চলছে। কিন্তু হঠাৎ করেই দেশের সব থেকে বড় এই ঘরোয়া টুর্নামেন্ট নিষিদ্ধের দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী ওলামা লীগ।

বিপিএলকে জুয়াড়ি তৈরির কারখানা উল্লেখ করে এই দাবি জানিয়েছে সংগঠনটি। দাবি পুরণের লক্ষ্যে সোমবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে আওয়ামী ওলামা লীগ। এতে অংশ নিয়েছে সমমনা আরও ১৩টি দল। তারা দাবি করেছে বিপিএলের নামে দেশকে জুয়াড়িদের আস্তানায় পরিণত করা হচ্ছে। এটা সম্পূর্ণ সংবিধানবিরোধী।

তাই জুয়াড়ি তৈরির কারখানা বিপিএল, আইপিএল খেলা বন্ধ করতে হবে। পাশাপাশি দেশে বাল্যবিবাহ বন্ধে কাজ করা বেসরকারি উন্নয়ন সংস্থা ও প্রতিষ্ঠানকে নিষিদ্ধের দাবিও জানিয়েছে আওয়ামী ওলামা লীগ।

এছাড়া বাংলাভাষী নাম দিয়ে ভারতের আসাম থেকে মুসলিম বিতাড়নের বিরুদ্ধে কূটনৈতিকভাবে জোরালো প্রতিবাদ জানানো; বাংলাদেশে অবস্থানরত ৫০ লাখ অবৈধ ভারতীয়কে ফেরত পাঠানো, চীন রাষ্ট্রীয়ভাবে মুসলিম নিপীড়নে আইন প্রণয়ন করায় বাংলাদেশসহ পুরো মুসলিম বিশ্বকে রাষ্ট্রীয়ভাবে তীব্র প্রতিবাদ জানানো, যানজট ও জনজট নিরসনে ঢাকার পরিবর্তে জেলা পর্যায়ে অফিস-আদালত, পোশাক কারখানা, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল, বিভিন্ন কর্মক্ষেত্র বিকেন্দ্রীকরণ করার দাবি করেছে ওলামা লীগ।

প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে ওলামা লীগের সভাপতি পীরজাদা মাওলানা আখতার হুসাইন বুখারী, সেক্রেটারি মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, কার্যকরী সভাপতি হাফেজ মাওলানা আবদুস সাত্তার, মাওলানা শওকত আলী শেখ ছিলিমপুরী, লায়ন মাওলানা আবু বকর সিদ্দীক প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিপিএলের ষষ্ঠ আসরে ক্রিকেট জুয়ায় সংশ্লিষ্টতার অভিযোগে কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এঁদের মধ্য কয়েকজন ভারতীয় নাগরিকও আছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই