ক্রাইস্টচার্চে সিরিজ বাঁচাতে পারবে বাংলাদেশ?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০১৯, ১১:০০ পিএম

ঢাকা : ক্রাইস্টচার্চে বাংলাদেশ দল নামবে সিরিজ বাঁচাতে। এই ম্যাচটি মাশরাফিদের জন্য ডু অর ডাই। তাই ম্যাচে জয়ের বিকল্প নেই। নেপিয়ারে প্রথম ম্যাচে ২৩৩ রান তুলেছিল বাংলাদেশ। এই রান নিয়ে কোনো প্রতিরোধই গড়া সম্ভব হয়নি। মার্টিন গাপটিলের অনবদ্য ব্যাটিংয়ের সৌজন্যে খুব সহজেই টপকে যায় নিউজিল্যান্ড। ৮ উইকেটের পরাজয়ে বাংলাদেশ সিরিজে পিছিয়ে পড়েছে ০-১ ব্যবধানে।

শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে দ্বিতীয় ম্যাচটি। এই ম্যাচে জয় পেলেই বাংলাদেশ সিরিজে টিকে থাকবে। নইলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ ‍খুঁইয়ে বসবে বাংলাদেশ।

সিরিজের প্রথম ওয়ানডেতে অবশ্য হতাশ করেছিলেন টপ অর্ডার ব্যাটসম্যানরা। প্রথম চার ব্যাটসম্যানের মধ্যে একমাত্র সৌম্য সরকার ছাড়া সেদিন কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। সৌম্য খেলেন ৩০ রানের ইনিংস। তবে মোহাম্মদ মিঠুনের ফিফটি (৬২), সাইফউদ্দিন (৪১) আর মিরাজের (২৬) ব্যাটে ভর করেই সেদিন ২৩২ রান তোলে বাংলাদেশ।

তবে বল হাতে তেমন কিছুই করে দেখাতে পারেননি মাশরাফিরা। সেদিন কিউইদের দুটি উইকেটের মধ্যে একটি মাহমুদউল্লাহ আর অপরটি পেয়েছিলেন মিরাজ। ক্রাইস্টচার্চে বোলারদের দায়িত্বটা নিতেই হবে। দ্বিতীয় ম্যাচের আগে মিরাজ আত্মবিশ্বাসের সুরে বলেছেন, ‘আমরা বিশ্বাস করি, এই সিরিজটা জেতা সম্ভব। বাকি দুইটা ম্যাচ জিততে হবে। কালকের (শনিবার) ম্যাচটা তাই খুব গুরুত্বপূর্ণ। যদি আমরা জিততে পারি, তাহলে পরের ম্যাচটায় অনেক বেশি আত্মবিশ্বাস নিয়ে নামতে পারব।’

এর আগে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে দুইবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ২০১০ সালের ১১ ফেব্রুয়ারি প্রথমবার ও ২০১৬ সালের ২৬ ডিসেম্বর শেষ বার মুখোমুখি লড়াইয়ের একটিতেও জয়ের দেখা মেলেনি। শুধু ক্রাইস্টচার্চ কেন গোটা নিউজিল্যান্ড ঘুরে বাংলাদেশ একটি ম্যাচও জিততে পারেনি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই