ধৈর্যের পরীক্ষা দিয়ে হাফ সেঞ্চুরি তুলে নিলেন সাব্বির

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৯, ১১:২৫ এএম
ছবি: সংগৃহীত

ঢাকা: অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজার অনুরোধেই নিষেধাজ্ঞা শেষ না হতেই নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ স্কোয়ার্ডে রাখা হয় সাব্বির রহমানকে। অধিনায়কের আস্থার প্রতিদান দিলেন এই হার্ডহিটার। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে টাইগাররা যখন ৬১ রানের ৫ উইকেট হারিয়ে ধুকছে, সেই মুহুর্তে ব্যাট হাতে প্রতিরোধ গড়েন সাব্বির। তুলে নেন হাফ সেঞ্চুরি।

নিউজিল্যান্ডের দেয়া ৩৩১ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে একে একে সাজঘরে ফিরে গেলেন তামিম ইকবাল (০), লিটন দাস (১), সৌম্য সরকার (০), মুশফিকুর রহীম (১৭) ও মাহমুদউল্লাহ ১৬। কিন্তু এক প্রান্ত আগলে রাখলেন সাব্বির। তুলে নিলে ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম হাফ সেঞ্চুরি। যোগ্য সঙ্গী পেলে হয়ত সেঞ্চুরিও করে ফেলতে পারেন।  

কিউই সফরে তামিম ইকবাল, মুশফিকুর রহীমের মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যান যখন ম্যাচের পর ম্যাচ ব্যর্থ হচ্ছেন; সেখানে হাসছে সাব্বির রহমানের ব্যাট। প্রস্তুতি ম্যাচে ৪০ রানের ইনিংসের পর প্রথম ওয়ানডেতে ১৩ রান করলেও দ্বিতীয় ওয়ানডেতে ৪৩ রানের দায়িত্বশীল এক ইনিংস বের হয়ে আসে সাব্বিরের ব্যাট থেকে।

ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আরও একবার আস্থার পরিচয় দিলেন সাব্বির। ৪০ রানেই টাইগাররা ৪ উইকেট হারানোর পর ক্রিজে এসেছেন তিনি। তারপর থেকে একটা প্রান্ত ধরে লড়াই করে যাচ্ছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই