জিয়াউর ঝড়ে ফাইনালে শেখ জামাল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১, ২০১৯, ০৭:৩৪ পিএম

ঢাকা: অনেকদিন পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দেখা গেল জিয়াউর রহমানের ঝোড়ো ব্যাটিং। বিপিএল বা ঘরোয়া ক্রিকেট সবখানেই ফ্লপ ছিলেন জিয়া। কিন্তু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ (ডিপিএল) টি-টোয়েন্টি সংস্করণের প্রথম সেমিফাইনালে তাঁর ঝোড়ো ব্যাটিংয়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

আফিফ হোসেনের ৪১ বলে ৬৫ রানের সৌজন্যে ১৮১ রানের বড় স্কোরই পেয়েছিল শাইনপুকুর। কিন্তু সেটিই সহজ লক্ষ্য বানিয়ে ফেললেন জিয়া আর নুরুল হাসান। একটা সময় অবশ্য শেখ জামালের জন্য কাজটা কঠিন হয়ে গিয়েছিল। ৯ ওভারে স্কোরবোর্ডে ৬৫ রান তুলতেই চলে গিয়েছিল ৫ উইকেট। সেখান থেকে ছবিটা বদলে দিলেন জিয়াউর। ২৯ বলে অপরাজিত ৭২ রানের ইনিংসে ছক্কা মারলেন ৭টি আর চার ৪টি। নুরুলের সঙ্গে অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে জিয়া গড়লেন ৫২ বলে ১১৭ রানের জুটি। নুরুল অপরাজিত ছিলেন ৪৩ রানে।

শেখ জামালের এই ফাস্ট বোলিং অলরাউন্ডার খোলস থেকে বেরিয়ে এলেন ১২তম ওভারে, টিপু সুলতানের প্রথম দুই বলে ১০ রান নিয়ে। এর মধ্যেই হয়ে গেল ২১ বলে ফিফটি। পঞ্চাশ ছুঁয়েও থামেননি। দেলোয়ারের করা ১৭তম ওভারে টানা তিন বলে মারলেন ৬, ৪, ৪। দলকে জেতানো নিশ্চিত করে দিলেন ওই ওভারেই।

১০ ওভারেও শেখ জামালের রান ৫ উইকেটে ৭০, জিয়া-ঝড়ে সেটিই সহজ হয়ে গেল চোখের পলকে। ৬০ বলে ১১২ রানের সমীকরণ মিলে গেল ১৪ বল বাকি থাকতেই। প্রথম দল হিসেবে ডিপিএল টি-টোয়েন্টির ফাইনালে উঠে গেল শেখ জামাল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই