বিয়ে করলেন দুই মহিলা ক্রিকেটার

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৯, ২০১৯, ০৯:৪৯ পিএম

ঢাকা: জীবনের নতুন ইনিংস শুরু করলেন নিউজিল্যান্ডের মহিলা ক্রিকেটার হ্যালি জেনসেন ও অস্ট্রেলিয়ার নিকোলা হ্যানকক। খেলার মাঠেই দু’জনের পরিচয়। সেখান থেকেই  মন দেয়া নেয়া। তার পরই বিয়ের সিদ্ধান্ত।

গত সপ্তাহেই বিয়ে করেন জেনসেন ও হ্যানকক। টুইটারে ছবি পোস্ট করে বিয়ের কথা জানান জেনসেন। খবর ছড়িয়ে পড়ার পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন নবদম্পতি।

মেলবোর্ন স্টার্সের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয় জেনসেন ও হ্যানকককে। মেলবোর্ন স্টার্সের সাবেক ক্রিকেটার জেনসেন। আইন মেনেই দুই ক্রিকেটার বিয়ে করেছেন। ২০১৩ সালে নিউজিল্যান্ডে সমকামী বিবাহ আইনি স্বীকৃতি পেয়েছিল। ফলে সবার মতামত নিয়েই গাঁটছড়া বাঁধেন তাঁরা।

মহিলা বিগ ব্যাশ লিগের প্রথম দুটি মৌসুমে মেলবোর্ন স্টার্সের জার্সি চাপিয়ে খেলেছেন জেনসেন। তৃতীয় মৌসুমে তাঁকে দেখা গেছে মেলবোর্ন রেনেগেডস দলে। অন্যদিকে, অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগে টিম গ্রিনের হয়ে খেলেন হ্যানকক। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংয়েও দক্ষ তিনি।

অসি ও কিউই ক্রিকেটারের বিয়ে নিয়ে আলোচনা হচ্ছে দুই দেশের ক্রিকেটমহলে। যদিও এটিই প্রথম সমকামী বিয়ে নয়। প্রথম সমকামী বিয়ে হয়েছিল নিউজিল্যান্ড তারকা অ্যামি ও লিয়ার মধ্যে। গত বছরই দক্ষিণ আফ্রিকার মহিলা দলের অধিনায়ক ডেন ভ্যান গাঁটছড়া বাঁধেন সতীর্থ ম্যারিজেন কাপের সঙ্গে।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম