বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে চিন্তায় আছেন লারা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০১:৪৪ পিএম

ঢাকা :  আইপিএলের বিশেষজ্ঞ প্যানেলে ধারাভাষ্য দিতে এখন ভারতে রয়েছেন ব্রায়ান লারা। সেখানেই তিনি তাঁর দেশ ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ সম্ভাবনা নিয়ে কথা বলেছেন। আর সেটি বলতে গিয়ে লারা টেনে এনেছেন বাংলাদেশ প্রসঙ্গ। তিনি জানিয়েছেন, বিশ্বকাপে ভালো ফল করতে হলে ক্যারিবীয়দের বাংলাদেশ-আফগানিস্তানের কাছে হারা যাবে না।

নিউজিল্যান্ড,ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা  একে একে বিশ্বকাপের দল ঘোষণা করলেও এখনও বিশ্বকাপের দল ঘোষণা করেনি ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপে এবার চমক দেবে উইন্ডিজ, মনে করছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা।

ত্রিনিদাদের রাজপুত্র বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজকে ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলতে হবে। আমরা আগেই দেখেছি ইংল্যান্ড কিংবা ভারতকে হারানোর ক্ষমতা রয়েছে ক্যারিবিয়ানদের। আমাদের দিনে যেকোনও দলকে আমরা হারানোর ক্ষমতা রাখি। তারপর এও দেখেছি বাংলাদেশ কিংবা আফগানিস্তানের কাছে হারতে। আর সেটাই আটকাতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। আমি সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে দেখতে চাই।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামার আগে কোনও দলই স্বস্তিতে থাকবে না বলে মনে করেন লারা,‘ শেষ দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখেছি ওয়েস্ট ইন্ডিজ চমকপ্রদ এলিমেন্ট। আর এটাই প্রতিপক্ষ দলের মনে থাকে। আর এই কারণেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নামার আগে কোনও দলই স্বস্তিতে মাঠে নামতে পারে না।তবে ধারাবাহিকতা ধরে রাখতে হবে দলেক।’

আসন্ন বিশ্বকাপে লারার ফেভারিট ইংল্যান্ড ও ভারত। তাঁর মতে, বিশ্বকাপের শেষ চারে খুব সহজেই পৌঁছে যাবে আয়োজক ইংল্যান্ড এবং ভারত।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই