বিশ্বকাপের আগে শাহজাদের সেঞ্চুরি, নাঈবের ৬ উইকেট

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০১৯, ০৭:২২ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা: আগের ম্যাচে আয়ারল্যান্ডেই কাছেই হেরে গিয়েছিল। কিন্তু পরের ম্যাচেই কী দুর্দান্তভাবেই না ঘুরে দাঁড়াল আফগানিস্তান। বিশ্বকাপের ঠিক আগে আগে ওপেনার মোহাম্মদ শাহজাদ পেলেন সেঞ্চুরির দেখা। যার নেতৃত্ব নিয়ে সমালোচনা সেই গুলবাদিন নাঈব পেয়েছেন ৬ উইকেট। দ্বিতীয় ও শেষ ওয়ানডেতে ১২৬ রানের বড় ব্যবধানে জিতেই বিশ্বকাপে যাচ্ছে আফগানিস্তান। আফগানদের ছুঁরে দেওয়া ৩০৫ রান তাড়ায় ৪১ ওভার ২ বলে ১৭৯ রানে গুটিয়ে গেছে আয়ারল্যান্ড।

প্রথম ওয়ানডেতে ১৩৮ রানে অলআউট হয়ে ৭২ রানে হেরেছিল আফগানিস্তান। এবার জিতে সিরিজ শেষ করেছে ১-১ সমতায়।

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই নুর আলি জাদরানকে হারায় আফগানিস্তান। রহমত শাহর সঙ্গে ২৮ ওভার স্থায়ী ১৫০ রানের জুটিতে দলকে দৃঢ় ভিতের উপর দাঁড় করান ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নেওয়া শাহজাদ।

৩২তম ওভারে পাঁচ বলের মধ্যে দুই থিতু ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন অ্যান্ডি ম্যাকব্রায়ান। সাবধানী ব্যাটিংয়ে ৯০ বলে ৬২ রান করেন রহমত। শাহজাদ ৮৮ বলে ১৬ চারে খেলেন ১০১ রানের ঝড়ো ইনিংস। এরপর নাজিবউল্লাহ জাদরানের টর্নেডো ইনিংসে তিনশ ছাড়ানো সংগ্রহ পেয়ে যায় তারা। জাদরান ৩৩ বলে তিন ছক্কা ও ৭ চারে অপরাজিত থাকেন ৬০ রানে। তার সঙ্গে ৮৬ রানের জুটি গড়া হাশমতউল্লাহ শাহিদি ফেরেন ৪৭ রান করে। ৭১ রানে ৩ উইকেট নেন মার্ক অ্যাডায়ার। ম্যাকব্রায়ান ২ উইকেট নেন ৪৩ রানে।  

রান তাড়ায় নাঈবের ছোবলে সেভাবে গতি পায়নি আইরিশদের ইনিংস। নেই কোনো ফিফটি ছোঁয়া জুটি। সর্বোচ্চ ৫০ রান করা পল স্টার্লিংকে থামান নাঈব। ক্যারিয়ার সেরা বোলিং করে এই আফগান মিডিয়াম পেসার তুলে নেন ৪৩ রানে ৬ উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই