রাসেল আমাকে দেখলে লজ্জা পায়: মোস্তাফিজ

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৮, ২০১৯, ০৪:৫১ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ ৩২৭ রান চেজ করে জেতার রেকর্ড আছে। তাই উইন্ডিজের গড়া ৩২১ রানের পাহাড় ডিঙিয়ে জয় তুলে নেওয়া মুখের কথা নয়। অসাধ্য এই কাজটি সগৌরবে করে ফেলেছে বাংলাদেশ। সাকিব, লিটনের পাশাপাশি টাইগারদের দুর্দান্ত এই জয়ে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশের এই কাটার মাস্টারের শিকার হয়েছেন তিন ক্যারিবীয় ব্যাটসম্যান। তাদের মধ্যে রয়েছেন মারকুটে আন্দ্রে রাসেলও।  

সোমবার (১৭ জুন) টনটনে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে এক ওভারে মূল্যবান ২ উইকেট দখল করেন তিনি। ভাঙেন শক্তিশালী হোপ-হেতমার জুটি। যে কারণে উইন্ডিজের রানের কমানো গেছে অনেক।

ম্যাচের ৪০তম ওভারের তৃতীয় বলে হেটমারায়কে স্লোয়ারের সাহায্যে আউট করেন কাটার মাস্টার। পঞ্চম উইকেটে শাই হোপকে সঙ্গ দিতে আসেন বিস্ফোরক ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। এ ওভারের শেষ বলে মুশফিকের গ্লাভসবন্দী হয়ে সাজঘরে ফেরান তাকেও। ৪৭তম ওভারে তৃতীয় উইকেট হিসেবে তুলে নেন শাই হোপেরও উইকেট।

ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে এসে আন্দ্রে রাসেলকে আউট প্রসঙ্গে মোস্তাফিজুর জানান- আমি রাসেলকে অনেকবার আউট করেছি। সে আমাকে দেখলে লজ্জা পায়। এবারও এটাই ছিল তাকে আউট করার অস্ত্র।

তিনি বলেন, ম্যাচের ওই সময় তো সবাই ঘাবড়ানো শুরু করেছিল। আমাকে ওই সময় বোলিং দিয়েছে, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই