• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

৩১ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ শুরু সিলেটে


সিলেট প্রতিনিধি নভেম্বর ১৮, ২০২০, ০৭:৩৩ পিএম
৩১ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ শুরু সিলেটে

ছবি: সংগৃহীত

সিলেট : সিলেটের কুমারগাঁওয়ে বাংলাদেশ পাওয়ার গ্রিড ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ উপ-কেন্দ্রে অগ্নিকাণ্ডের ৩১ ঘণ্টা পর আংশিক বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে বলে জানিয়েছেন  বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সিলেটের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন।

বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে লাইনে বিদ্যুৎ সরবরাহ শুরু করা হয়। 

তিনি জানান, দ্রুতগতিতে কাজ করার মাধ্যমে বিদ্যুৎ সঞ্চালনে কিছু লাইন চালু করা সম্ভব হয়েছে। এর আগে আমাদের অনেক যন্ত্রপাতি ঢাকা থেকে নিয়ে আসতে হয়েছে। প্রায় দেড় শতাধিক লোক দিনভর কাজ করেছেন।

বিদ্যুৎ সরবরাহ শুরু হওয়ায় হাফ ছেড়ে বেঁচেছেন সিলেটের মানুষজন। দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় বুধবার দিনভর সুরমা নদী ছাড়াও বিভিন্ন উৎস থেকে নগরবাসীর পানি সংগ্রহ করতে হয়েছে।

বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি সিলেটের কুমারগাঁও ১৩২/৩৩ উপ-কেন্দ্রে মঙ্গলবার সকাল ১১টার দিকে আগুন লাগার পর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি কাজ করছে। বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি) সঞ্চালন-২ এর প্রধান প্রকৌশলী সাইফুল ইসলামকে কমিটির প্রধান করা হয়েছে। কমিটিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) সদস্য প্রকৌশলীকে রাখা হয়েছে। কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শনসহ অগ্নিকাণ্ডের সূত্রপাত খতিয়ে দেখছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!