• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাদক, বাল্য বিবাহ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   নভেম্বর ২৬, ২০২০, ০১:৫২ পিএম
মাদক, বাল্য বিবাহ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ নিরোধ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্তরে এক আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি। আলোচনা সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোসা. শাহিদা আক্তার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান খান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ মো. নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসরিন আক্তার, নবাবগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. মিন্টু রহমান, গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসজাদুর রহমান, গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকসানা আহমেদ এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ডাসকো'র ট্রেণিং এ্যাডভোকেসি অফিসার মো. আবুল কালাম আজাদ।

আলোচনা সভায় বক্তারা বলেন, সীমান্তের জেলাগুলোর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে শতকরা ৭০ জনের বাল্যবিবাহ হয়। কিশোর বয়স থেকেই অনেকে মাদক সেবন করে এর সহজলভ্যতার কারণে। ঘরে ঘরে নারী ও শিশুরা নির্যাতিত অসম বিয়ের কারণে। আর এসব থেকে মুক্তি পেতে হলে সকল অভিভাবককে সতর্ক হতে হবে যাতে করে এক শিশুর গর্ভে অন্যশিশু জন্ম না নেয়। আর তাই জেলাব্যাপি মাদক নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ বন্ধ এবং নারী ও শিশু নির্যাতন বন্ধে বিভিন্ন কার্যকরী উদ্দ্যোগ গ্রহণের জন্য সকলকে উদাত্ত আহ্বান জানান।

সমাবেশে ইমাম, নিকাহ রেজিস্ট্রারগণ, সমাজের সচেতন ব্যক্তিবর্গসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। 

সোনালীনিউজ/এসএম/এসআই

Wordbridge School
Link copied!