• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শিবগঞ্জে মনিরুলের বাজিমাত


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৪, ২০২১, ০৭:৪৮ পিএম
শিবগঞ্জে মনিরুলের বাজিমাত

প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ : অবশেষে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পৌরসভা নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে পৌর পিতা নির্বাচিত হলেন সৈয়দ মনিরুল ইসলাম। নির্বাচনে তিনি নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করে ৫ হাজার ৭শত ৬২ ভোট বেশি পেয়ে জয়ের মুকুট ছিনিয়ে নিয়েছেন।

এ বিষয়ে শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান ভোট গণনা শেষে জানান, সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত শিবগঞ্জ পৌর এলাকার ১৫টি কেন্দ্রে এই প্রথম ১৫৫টি ইলেকট্রনিক্স ভোটিং মেশিন-ইভিএমে ভোট গ্রহণ হয়েছে। ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে সত্ব:স্ফূর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

নির্বাচনে শতকরা ৭৯ দশমিক ১২৪ ভাগ ভোট পড়েছে। সুষ্ঠু ভোট গণনা শেষে মোট ১৫৭৪১ ভোট পেয়ে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম বেসরকারীভাবে পৌর মেয়র নির্বাচিত হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র মনোনীত ধানের শীষের প্রার্থী ওজিউল ইসলাম ওজুল মিয়া ভোট পেয়েছে ৯৯৯৯। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী আফজাল হোসেন পেয়েছেন ৫৪২ ভোট।

এদিকে ৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন এবং মহিলা সংরক্ষিত আসনে ১৫ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। শিবগঞ্জ পৌরসভার নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩২ হাজার ৯শত ৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৬ হাজার ৪৩২জন এবং মহিলা ভোটার সংখ্যা ১৬ হাজার ৫৪৭ জন।

এই নির্বাচনকে কেন্দ্র করে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিলো। নির্বাচনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন।

এছাড়া র‌্যাব-পুলিশের পাশাপাশি ২ প্লাটুন বিজিবি, আনাসার ও ডিবি পুলিশ সদস্য তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!