• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল কিশোরী


মদন (নেত্রকোনা) প্রতিনিধি জুন ২৮, ২০২১, ১১:৫৩ এএম
ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল কিশোরী

ছবি: সংগৃহীত

নেত্রকোনা: ইউএনওর হস্তক্ষেপে নেত্রকোনার মদনে বাল্যবিবাহ থেকে রক্ষা পেয়েছে এক কিশোরী (১৪)। ওই কিশোরী স্থানীয় একটি মাদ্রাসার চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। রোববার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ ওই কিশোরীর বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করে দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার রাতে নেত্রকোনার সদর উপজেলার গরুরহাট এলাকার মল্লিক মিয়ার ছেলে রাজমিস্ত্রি আনোয়ার হোসেন মন্জুর (৩৫) সঙ্গে ওই কিশোরীর বিয়ের আয়োজন চলছিল। আনোয়ার হোসেনের প্রথম স্ত্রী ঝর্ণা আক্তার স্বামীর বিয়ের জন্য মদন উপজেলায় ওই কিশোরীর বাড়িতে আসেন। স্থানীয় লোকজন বিষয়টি জেনে প্রশাসনকে খবর দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ এবং মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলম ঘটনাস্থলে যান। তাঁদের উপস্থিতি টের পেয়ে বর আনোয়ার হোসেন পালিয়ে যান। 

আনোয়ার হোসেনের প্রথম স্ত্রী ঝর্ণা আক্তারকে এক হাজার ও ওই কিশোরীর বাবাকে এক হাজার করে মোট দুই হাজার টাকা জরিমানা করা হয়। এরপর ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েটিকে কোথাও বিয়ে দেবেন না বলে মেয়ের বাবার লিখিত অঙ্গীকার নেওয়া হয়। 

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ বলেন, বাল্যবিবাহের খবর পেয়ে আমি মেয়ের বাড়িতে যাই। মেয়ের বাবা অঙ্গীকার করেছেন ১৮ বছর না হওয়া পর্যন্ত মেয়েটিকে বিয়ে দেবেন না। দুজনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!