• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইউপি নির্বাচন : পীরগঞ্জের নৌকার ১০ মাঝি চূড়ান্ত


পীরগঞ্জ প্রতিনিধি অক্টোবর ৯, ২০২১, ০১:১৬ পিএম
ইউপি নির্বাচন : পীরগঞ্জের নৌকার ১০ মাঝি চূড়ান্ত

ছবি : সোনালীনিউজ

রংপুর (পীরগঞ্জ) : দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী রংপুরের পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। পীরগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১০টি ইউনিয়নে দ্বিতীয় ধাপের নির্বাচনের জন্য তফসিল ঘোষিত হয়েছে। নির্বাচনে ক্ষমতাশীন দল আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছে।

১নং চৈত্রকোল ইউপিতে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরিফুজ্জামান শাহ, ২ নং ভেন্ডাবাড়ীতে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছাদেকুল ইসলাম প্রধান, ৩ নং বড়দরগাহ ইউপির সাবেক চেয়ারম্যান ও পীরগঞ্জ উপজেলা আওয়ামীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, ৪ নং কুমেদপুর ইউপিতে ইউনিয়নটির আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সদস্য আমিনুল ইসলাম,  ৫ নং মদনখালী ইউপিতে ইউনিয়নটির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওযামীলীগের সভাপতি এবং উপজেলা আওয়ামীলীগের সদস্য সামছুল আলম, ৬ নং টুকুরিয়ায়-আতাউর রহমান মন্ডল। ১০ নং শানেরহাটে-মেছবাহুর রহমান।

১১ নং পাঁচগাছীতে মো. বকুল মিয়া, ১৪ নং চতরা ইউপিতে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি এনামুল হক শাহীন, ও ১৫ নং কাবিলপুর ইউপিতে সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রবিউল ইসলাম রবি।

উল্লেখ্য উপজেলায় আওয়মীলীগের মনোনয়ন প্রতাশী ছিল শতকের কোঠায়। এর আগে নির্বাচন কমিশন রংপুরের পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নসহ দেশের ৮৪৮টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করেন।ঘোষিত তফসীল অনুযায়ী এসব ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ১৭ অক্টোবর। 

এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর।আপিল নিষ্পত্তি শুনানী ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর। প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। নির্বাচন অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!