• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

যে ছবি বিবেক নাড়িয়ে দিয়েছে


সিলেট প্রতিনিধি ডিসেম্বর ২১, ২০২১, ১০:৪৭ এএম
যে ছবি বিবেক নাড়িয়ে দিয়েছে

সিলেট : সিলেটে জেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা গণসমাবেশ নিয়ে সমালোচনার ঝড় বইছে। মুক্তিযোদ্ধাদের জন্য আয়োজিত সমাবেশে মুক্তিযোদ্ধাদের ‘সাইডপাট’ করে চরম অবজ্ঞা করা হয়েছে বলেও মন্তব্য করা হচ্ছে।

মূলত রাজনীতিবিদদের জন্য কাপড়ে মোড়ানো তিন সারি আসন সংরক্ষিত রেখে পেছনে মুক্তিযোদ্ধাদের প্লাস্টিকের খালি চেয়ারে বসানো নিয়ে এ সমালোচনা শুরু হয়।

জানা যায়, সারা দেশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আঞ্চলিক মুক্তিযোদ্ধাদের নিয়ে গণসমাবেশের আয়োজন করেছে সিলেট জেলা প্রশাসন।

সোমবার (২০ ডিসেম্বর) বিকাল ৪ টায় জেলা স্টেডিয়ামে শুরু হয় এ গণসমাবেশ। পূর্ব ঘোষিত অনুষ্ঠান সূচি অনুযায়ী সন্ধ্যায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। কিন্তু বিকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় সংরক্ষিত আসনের দুইটি ছবি। আর এতেই শুরু হয় সমালোচনা।

বেলা সোয়া ৪ টার দিকে সিলেটের জ্যেষ্ঠ ফটো সাংবাদিক শেখ নাসির গণসংবর্ধনা অনুষ্ঠানের দুইটি ছবি নিজের ফেসবুকে পোস্ট করে লিখেন, ‘এটাই কি বীর সন্তানদের সম্মান..! সিলেট জেলা স্টেডিয়ামে আঞ্চলিক বীর মুক্তিযোদ্ধা সমাবেশে বীর মুক্তিযোদ্ধাদের জন্য নরমাল প্লাস্টিকের চেয়ার আর রাজনীতিবিদদের জন্য রাজকীয় সফেদ চেয়ার।’

ওই দুই ছবির একটিতে দেখা যায়, সাদা কাপড়ে মোড়ানো চেয়ারগুলোর পাশে লেখা ‘রাজনীতিবিদদের জন্য সংরক্ষিত৷’ দ্বিতীয় ছবিতে দেখা যায় লাল রঙের প্লাস্টিকের চেয়ারে বসা মুক্তিযোদ্ধাদের পাশে লেখা ‘মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত।’ তার দেওয়া এ পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে যায়। কমেন্ট বক্সে অগণন মানুষ নিন্দা জানিয়ে মন্তব্য করেন।
 
সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!