• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

হিলিতে কমেছে পেঁয়াজের দাম


দিনাজপুর (হিলি) প্রতিনিধি জানুয়ারি ১৬, ২০২২, ১০:৩৩ এএম
হিলিতে কমেছে পেঁয়াজের দাম

প্রতিনিধি

দিনাজপুর: দেশীয় পেঁয়াজের সরবরাহ বাড়ায় দিনাজপুরের হিলিতে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। এতে স্বস্তি ফিরেছে নিম্ন আয়ের মানুষের মাঝে। 

এক সপ্তাহের ব্যবধানে হিলি বাজারের আড়ৎগুলোতে কেজিতে দেশী পেঁয়াজ ৩ থেকে ৪ টাকা কমে  বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৮ টাকা দরে । দাম কমাতে বিক্রি হচ্ছে বেশি সেই সাথে স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।


 
হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা মফিজ উদ্দিন বলেন, এক সপ্তাহ আগে হিলি বাজারে ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে হয়েছে। কিন্তু এখন পেঁয়াজের দাম কিছুটা কমেছে। এতে সাধারণ ক্রেতাদের মধ্যে কিছুটা স্বস্তি ফিরেছে। গত সপ্তাহের তুলনায় এখন কিছুটা দাম কমে বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৮ টাকায়।

বাজারে পেয়াজ কিনতে আসা রহিমা বেগম বলেন, গত সপ্তাহ থেকে আজকে পেঁয়াজের দাম কম তাই ৫ কেজি পেয়াজ কিনলাম। এই রকম দাম থাকলে আমাদের জন্য ভালোই হয়।

আরেক জন বলেন, কয়েকদিনের তুলনায় দেশি পেয়াজের দাম অনেকটাই কম। আজকে পেঁয়াজ কিনলাম ২৬ টাকা কেজি দরে। গত সপ্তাহে পেয়াজ কিনছিলাম ৩০ থেকে ৩২ টাকায়।

পেঁয়াজ কিনতে আসা আরেকজন বলেন, আগের থেকে পেঁয়াজের দাম কিছুটা কমছে। আর একটু কমলে আমাদের জন্য ভালো হয়।

হিলি বাজারের আড়তদার ফিরোজ বলেন, দেশি পেয়াজের আমদানি বেশি হওয়ার কারনে দাম কমে গেছে। গত সপ্তাহে যে পেঁয়াজ বিক্রি করেছি ৩০ থেকে ৩২ টাকায় আজকে স্ পেঁয়াজ বিক্রি করতেছি ২৫ থেকে ২৮ টাকায় । দাম কমায় বেশি করে কিনছেন ক্রেতারা। এতে আমাদের পেঁয়াজও বিক্রি হচ্ছে বেশি করে।

সোনালীনিউজ/এসআই/এসআই
 

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System