• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

মিরসরাই প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে ৪৬ প্রান্তিক খামারীকে সহায়তা


চট্টগ্রাম প্রতিনিধি জানুয়ারি ১৯, ২০২২, ০৩:১৭ পিএম
মিরসরাই প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে ৪৬ প্রান্তিক খামারীকে সহায়তা

প্রান্তিক খামারীকে সহায়তা

চট্টগ্রাম: ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজী প্রোগ্রাম (এনএটিপি) প্রকল্পের অর্থায়নে ৪৬ প্রান্তিক পর্যায়ের খামারীকে সহায়তা দেওয়া হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১১ টায় মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে নগদ অর্থসহ এই সহায়তা প্রদান করা হয়।

এসময় মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস.এম.এন জামিউল হিকমা প্রান্তিক পর্যায়ের ৪৬ জন খামারীকে গরুর খাবার, গামলা (খাবার পাত্র), চিটাগুড়, ওষুধ, উন্নতজাতের মুরগি, তৈরি করা মুরগির ঘর উপহার দেন। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার, ভেটেরিনারি সার্জন ডা. জয়িতা বসু, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোহাম্মদ মিনহাজুল করিম ও ডা. মো. ফরিদুল ইসলাম প্রমুখ।

বিতরণ শেষে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার জানান, ২০২১-২২ অর্থ বছরের এনএটিপি-২ এর আওতায় প্রান্তিক পর্যায়ের খামারিদের বিশেষ করে পরিবার কেন্দ্রিক যারা গাভী, গরু মোটাতাজাকরণ ও মুরগি পালন করে তাদের মধ্য থেকে এ বছর ৪৬ জনকে এসব সহায়তা দেওয়া হয়। এসময় প্রত্যেকজনকে ৩শ টাকা হারে ব্রিফিং ভাতাও প্রদান করা হয়।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System