• ঢাকা
  • বুধবার, ২৯ জুন, ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯

মেঘনায় কালবৈশাখী ঝড়ে বালুবোঝাই বাল্কহেড ডুবি


ভোলা প্রতিনিধি মে ২১, ২০২২, ০১:২২ পিএম
মেঘনায় কালবৈশাখী ঝড়ে বালুবোঝাই বাল্কহেড ডুবি

ভোলা : ভোলার মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে একটি বালুবাহী বল্কহেড ডুবে গেছে। তবে বাল্কহেডে থাকা মাস্টার, শুকানি ও স্টাফসহ পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

শনিবার (২১ মে) সকালে সদর উপজেলার ধনিয়া তুলাতুলী মাছঘাট এলাকায় মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয় মো. মনজু ও নাছিম বলেন, ভোর থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছিল। সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ নদী উত্তাল হয়ে ওঠে। এক পর্যায়ে ঝড়ের কবলে পড়ে নদীতে থাকা এমভি তামিম-শামিম নামে একটি বালুবোঝাই বাল্কহেড ডুবে যায়। এ সময় বাল্কহেডে থাকা ছয়জনকে উদ্ধার করা হয়।

ডুবে যাওয়া এমভি তামিম-শামিম বাল্কহেডের নাবিক মো. মনির বলেন, আমরা নদীভাঙনের কাজের জন্য বালু নিয়ে যাচ্ছিলাম। হঠাৎ কালবৈশাখী ঝড়ে আমাদের বাল্কহেড ডুবে যায়। পরে আমার নদীতে ঝাঁপিয়ে পড়ি। এ সময় স্থানীয়রা আমাদের উদ্ধার করে।

ভোলার ইলিশা নৌ-থানার ওসি শাহাজালাল বাদশা বলেন, ভোলার মেঘনা নদীর ভাঙন রোধে ইমারজেন্সি কাজে ব্যবহারের জন্য বালুবোঝাই করে এমভি তামিম শামিম নামে একটি বাল্কহেড যাচ্ছিল। তুলাতুলী মাছঘাট এলাকায় মেঘনা নদীতে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে বাল্কহেডটি ডুবে যায়। তবে ওই সময় বাল্কহেডে থাকা শ্রমিকরা স্থানীয়দের সহায়তায় তীরে উঠে যাওয়ায় হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে মেঘনার ইলিশা ঘাটে নোঙ্গর করা দুটি জেলে নৌকা ডুবে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System