• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম


হিলি (দিনাজপুর) প্রতিনিধি জুন ২৫, ২০২২, ১১:৩৭ এএম
হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম

দিনাজপুর: সরবরাহ কমায় দিনাজপুরের হিলিতে খুচরা বাজারে দেশীয় পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা। গত দুই দিন আগে খুচরা বাজারে যে পেঁয়াজ বিক্রয় হয়েছে ৩০ টাকা কেজি দরে। এখন সেই পেঁয়াজ বিক্রয় হচ্ছে ৪০ থেকে ৪৫  টাকা কেজি দরে।

শুক্রবার (২৪ জুন) সরেজমিনে গিয়ে বাজার ঘুরে দেখা গেছে, ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় হিলি বাজারের আড়ৎগুলো দখল করে নিয়েছে দেশীয় পেঁয়াজ। প্রতিকেজি পেঁয়াজ বিক্রয় হচ্ছে ৫০ টাকা কেজি দরে। 

বাজারের খুচরা বিক্রেতা রুবেল বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের পর বাজারে দেশি পেঁয়াজ আমরা বিক্রি করছি। তবে হঠাৎ করে দেশি পেঁয়াজের সরবরাহ কমে যায়। একারণে গত দুই দিনের তুলনায় কেজিতে ১০ থেকে ১৫ টাকা দাম বেড়েছে। বাজারে পেঁয়াজ প্রকার ভেদে ৪০ থেকে ৪৫  টাকার মধ্যে বিক্রি হচ্ছে। 

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারকরা বলেন, ইমপোর্ট পারমিট (আইপি) মেয়াদ শেষ হওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে ঈদুল ফিতরের পর থেকে ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ হয়ে গেছে। এখন দেশি পেঁয়াজ বাজারে সরবরাহ কমে যাওয়ায় দাম বাড়তে শুরু করছে। ঈদুল আযহার আগে দাম আরও বাড়তে পারে। তবে ভারতীয় পেঁয়াজ আমদানি শুরু হলে দাম আরও কমে আসবে।  

বাজারে পেঁয়াজ কিনতে আসা একজন ক্রেতা বলেন, আমরা তো এতদিন পেয়াজ ভালো ভাবেই কিনে আসতেছি। হঠাৎ করে দুই দিন থেকে পেঁয়াজের দাম বৃদ্ধি হয়েছে । প্রতিকেজি পেঁয়াজের দাম বেড়েছে ১০ থেকে ১৫ টাকা। ঈদের আগে এভাবে দাম বাড়লে আমরা তো বিপাকে পড়তেছি। 

সোনালীনিউজ/এসআই/এসআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System