• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইউপি সেবায় অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জুলাই ১৫, ২০২২, ১২:২৫ পিএম
ইউপি সেবায় অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়ন পরিষদে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ইউনিয়নবাসী।

শুক্রবার (১৫ জুলাই) বেলা ১১টায় শহরের গাবতলা মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে ইউনিয়নের বিভিন্ন অসহায় মানুষকে হয়রানি ও হুমকি দেয়ার অভিযোগ করা হয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলামের বিরুদ্ধে।

শাহজাহানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহজামাল ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম আনু মাস্টার বলেন, শাহজাহানপুর ইউনিয়ন পরিষদে বিভিন্ন সেবা নিতে গিয়ে নানা হয়রানির শিকার হতে হয় ইউনিয়নবাসীকে। টাকা ছাড়া মেলে না জন্ম নিবন্ধন ও ওয়ারিশ সনদপত্র। আর এর প্রতিবাদ করতে গেলেই নানারকম ভয়ভীতি ও হুমকি দেয়া হয় সেবাগ্রহীতাদের। এমনকি ঈদের আগে দেয়া ভিজিএফের চাল বিতরণেও দুর্নীতি করেন ইউপি চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম ও তার লোকজন। ১০ কেজি চাল দেয়ার কথা থাকলেও সেখানে দেয়া হয় ৭ থেকে সাড়ে ৭ কেজি চাল।

মানববন্ধনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা সাব রেজিস্টার অফিসের দলিল লেখক মো. কামরুজ্জামান বলেন, চলতি বছরের জুন মাসে এক আত্মীয়ের ওয়ারিশ সনদপত্র নিতে শাহাজাহানপুর ইউনিয়ন পরিষদে গেলে ইউপি সচিব আমার কাছে প্রথমে ৫শ’ টাকা চান। কিন্তু কেন এই টাকা নেবেন জানতে চাইলে ইউপি সচিব বলেন, যেহেতু চেয়ারম্যান বিপুল পরিমাণ টাকা খরচ করে নির্বাচিত হয়েছেন সেহেতু টাকা ছাড়া সনদ পাওয়া যাবে না। এর প্রতিবাদ করলে চেয়রাম্যানের লোকজন আমাকে নানারকম ভয়ভীতি হুমকি দেখায়। পরে আমাকে তার লোকজন বেধড়ক মারধর করে।

এ বিষয়ে শাহজাহানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম বলেন, ইউনিয়ন পরিষদে আমরা এর আগে কোনদিন এমন অনিয়ম-দুর্নীতি দেখিনি। সরকার ইউনিয়ন পরিষদের সেবা সাধারণ মানুষের হাতের নাগালে পৌঁছে দিতে নানা উদ্যোগ নিয়েছে। অথচ সাধারণ মানুষ তাদের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। কেউ প্রতিবাদ করলেই তার উপর হুমকি-ধামকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। আমরা এ থেকে পরিত্রাণ চাই। এমন অনিয়ম-দুর্নীতি বন্ধ না হলে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে তিনি হুঁশিয়ারি দেন তিনি।

শাহজাহানপুর ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার সিহাব আলী জানান, ভিজিএফ-এর চাল বিতরণে কার্ড সঠিকভাবে বিতরণ করা হয়নি। শুধুমাত্র ইউপি চেয়ারম্যান তরিকুলের লোকজন এই কার্ড পেয়েছে। এমনকি ওজনেও কম ছিল ১০ কেজির চালে।

তবে সকল অভিযোগ অস্বীকার করে শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম মুঠোফোনে বলেন, দায়িত্ব নেয়ার পর থেকে নিয়ম মেনেই সুষ্ঠুভাবে ইউনিয়ন পরিষদ পরিচালনা করে আসছি। জন্ম নিবন্ধন ও ওয়ারিশ সনদপত্র প্রদানে অতিরিক্ত কোন অর্থ নেয়া হয় না। সরকার নির্ধারিত ফি নিয়েই এসব সেবা প্রদান করা হয়।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!