• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মা-বাবাকে জখম করে প্রতিবেশীকে হত্যা, গণপিটুনিতে ছেলে নিহত


রাঙ্গামাটি প্রতিনিধি ডিসেম্বর ১১, ২০২২, ১২:০৪ পিএম
মা-বাবাকে জখম করে প্রতিবেশীকে হত্যা, গণপিটুনিতে ছেলে নিহত

ফাইল ছবি

রাঙ্গামাটি: বাঘাইছড়ি উপজেলার সারোয়াতলী ইউনিয়নের শিজক গলাচিপা এলাকায় মানসিক রোগী মঞ্জু চাকমা (৩০)-র আঘাতে সরল চাকমা (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এরপরই ঘটনাস্থলে উপস্থিত ক্ষুব্ধ জনতার গণপিটুনিতে মঞ্জু চাকমাও (৩০) নিহত হন। শনিবার (১০ ডিসেম্বর) বিকালে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার (৯ ডিসেম্বর) রাত ৮টার দিকে ঘাতক মঞ্জু চাকমা তার মা কালোচুলি চাকমাকে ধারালো অস্ত্র দিয়ে কোপায়। স্ত্রীকে বাঁচাতে তার বাবা রত্নকুমার চাকমা এগিয়ে এলে তাকেও কুপিয়ে আহত করে মঞ্জু চাকমা পালিয়ে যায়। পরে আহত রত্মকুমার চাকমাকে স্থানীয়রা উদ্ধার করে বাঘাইছড়ি সদর হাসপাতালে নিলে হাসপাতালের চিকিৎসক রত্মকুমারকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা আরও জানান, এ ঘটনার পরে শনিবার (১০ ডিসেম্বর) বিকালের দিকে মঞ্জু চাকমাকে পালিয়ে যেতে দেখে আটকের চেষ্টা করে এলাকাবাসী। এ সময় তাকে ধরতে গেলে সরল চাকমা (৫০) নামের এক স্থানীয়কেও ধারালো দা দিয়ে আঘাত করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। এতে ক্ষিপ্ত হয়ে উপস্থিতি জনতা মঞ্জুকে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই মঞ্জুর মৃত্যু হয়।

নিজের বাবা মাকে কুপিয়ে জখম করার পর তাকে আটক করতে আসা আরেক প্রতিবেশিকেও কুপিয়ে হত্যা করেছে এক মানসিক ভারসাম্যহীন যুবক। পরে ক্ষুদ্ধ জনতা তাকে পিটিয়ে হত্যা করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সারোয়াতলি ইউনিয়নের চেয়ারম্যান অতুল বিহারি চাকমা বলেন, মঞ্জু একজন মানসিক রোগী। সে আগের দিন রাতে তার মা ও বাবাকে কুপিয়ে আহত করে, পরদিন পালিয়ে যাওয়ার সময় তাকে ধরতে গেলে তার হাতে থাকা দায়ের কোপে সরল চাকমা নামে স্থানীয় এক ব্যক্তি মারা যান। পরে উপস্থিত জনতা ক্ষিপ্ত হয়ে তারে পিটুনি দিলে সে-ও ঘটনাস্থলে মারা যায় বলে জেনেছি।

বাঘাইছড়ি থানার ওসি শাহাদাৎ হোসেন দুজন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/এনআর/এসআই

Wordbridge School
Link copied!