• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সুনামগঞ্জের সেই বাড়িতে মিলল বোমা তৈরির বিপুল সরঞ্জাম


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৮, ২০২৩, ০৮:২৯ পিএম
সুনামগঞ্জের সেই বাড়িতে মিলল বোমা তৈরির বিপুল সরঞ্জাম

সুনামগঞ্জ: বোমা রয়েছে এমন সন্দেহে ঘিরে রাখা সুনামগঞ্জে জগন্নাথপুর উপজেলার সেই বাড়ি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরি সরঞ্জাম জব্দ করেছে পুলিশ। রোববার (৮ জানুয়ারি) ভোর থেকে বাড়িটি ঘিরে রেখেছিল পুলিশ। বিকেলে অভিযান শেষ হলে সরঞ্জামগুলো জব্দের খবর পাওয়া যায়।

উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক এলাকার ওই বাড়িতে অভিযানের তথ্য নিশ্চিত করেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও মিডিয়া) রিপন কুমার মোদক।

পুলিশ জানিয়েছে, সন্দেহজনক বাড়িটি সাদিকুর রহমান আফজাল (৩২) নামে এক ব্যক্তির। তিনি উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিগলবাগ আটঘর গ্রামের আখলাকুর রহমানের ছেলে। গোপন সূত্রে খবর পেয়ে বাড়িটিতে অভিযানের সিদ্ধান্ত নেওয়া হয়। ভোরে বাড়িটি ঘিরে ফেলা হয়। পরে ভেতর থেকে বোমা ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারের লক্ষে অভিযান শুরু করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার জগন্নাথপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোহাম্মদ নুরে আলম সিদ্দিক আরেক সদস্যসহ একটি মামলার সমন নিয়ে সাদিকুর রহমান আফজালের বাড়িটিতে যান। তাদের দেখে দৌড়ে পালান আফজাল। পরে ঘরে ঢুকে পুলিশ সদস্যরা বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ডিভাইস, সাদা পাউডার ও যন্ত্রপাতি দেখতে পান। তারা বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে অভিযানের সিদ্ধান্ত হয়।

এ লক্ষ্যে বোম ডিসপোজাল ইউনিটসহ বিশেষজ্ঞ টিমকে খবর দেয় জগন্নাথপুর থানা। রোববার সকালে ডিসপোজাল ইউনিট, স্পেশাল অ্যাকশন গ্রুপ, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি), ডিএমপি, অ্যান্টি টেরোরিজম ইউনিট ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিম ঘটনাস্থলে এসে পৌঁছলে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক বলেন, আফজালের বাড়ির ভেতর থেকে অস্ত্র-বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের পর জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!