• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নওগাঁয় প্রতারক চক্রের মূলহোতাসহ আটক ৩ 


নওগাঁ প্রতিনিধি  ফেব্রুয়ারি ১২, ২০২৩, ১১:৫৯ এএম
নওগাঁয় প্রতারক চক্রের মূলহোতাসহ আটক ৩ 

নওগাঁ: নওগাঁয় সামজসেবা অফিসে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতাসহ শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ৩ জনকে আটক করেছে র‌্যাব।

আটককৃতরা হলো, জেলার বদলগাছী উপজেলার কেশাইল গ্রামের মোঃ আমজাদ হোসেনের ছেলে মোঃ নাজমুল হক (২৮), পাশ্ববর্তী জেলা জয়পুরহাটের নীচা বাজার গ্রামের আব্দুল লতিফের ছেলে মোঃ জামাল উদ্দিন(৬০) ও একই উপজেলার পশ্চিম আমট্টা গ্রামের মৃত মুখফুরের ছেলে মোঃ সালাম সরদার (৫৬)।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মোঃ মাসুদ রানা জানান, মোঃ নাজমুল, মোঃ জামাল উদ্দিন ও মোঃ সালাম সরদার একটি প্রতারক সিন্ডিকেট হিসাবে কাজ করছে তারা ২০১৬ সাল থেকে দরিদ্র মানুষের সাথে প্রতারণামূলক কর্মকান্ড করছে যার মোঃ নাজমুল হক মুলহোতা সে সমাজসেবা অফিসের পিয়ন হিসেবে অবসরে গেছেন। সেই সুযোগ কাজে লাগিয়ে চাকরির নিরাপত্তার মিথ্যা আশ্বাস দিয়ে কখনো বা সমাজসেবা অফিসের ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। জামাল উদ্দিন ও সালাম সরদার তার সহকারী হিসেবে কাজ করেন এবং জাল দলিল তৈরি ও টাকা আদায়ের দায়িত্বে ছিলেন।

নাজমুল হক ২০২২ সালে ছেলে মোঃ সাজুকে চাকরি দেওয়ার জন্য ভিকটিম শহিদুল ইসলামের কাছ থেকে ১০ লাখ টাকা নেন। পরে জামাল উদ্দিনের মাধ্যমে ভূয়া নিয়োগপত্র দেন। আক্কেলপুর সমাজসেবা অফিসে ওই চাকরিতে যোগ দিতে গেলে ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন তিনি। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে র‌্যাবের অভিযানিক দল জাল কাগজপত্রসহ ওই সিন্ডিকেটকে আটক করে।

এ বিষয়ে তাদের বিরুদ্ধে জেলার বদলগাছী থানায় মামলা দায়ের পূর্বক রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সোনালীনিউজ/আর/এসআই

Wordbridge School
Link copied!