• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার মূলহোতা আটক


বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি  মার্চ ১৯, ২০২৩, ১১:৪৬ এএম
সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার মূলহোতা আটক

নওগাঁ: নওগাঁর বদলগাছী থানার জিধিরপুর এলাকা হতে শনিবার (১৮ মার্চ) রাত সাড়ে ১২ টার দিকে ভূয়া নিয়োগপত্র দিয়ে ১৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা মো. হারুনুর রশিদ (৪০) নামের এক যুবককে আটক করেছে জয়পুরহাট র‍্যাব-৫। 

আটককৃত হারুনুর রশিদ বদলগাছী থানার জিধিরপুর গ্রামের মৃত আব্দুল জলিল মন্ডলের ছেলে। জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান জানান, হারুনুর রশিদ ৩/৪ জনের সিন্ডিকেটের মূল হোতা। তারা দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণার সাথে জড়িত ছিল। তার উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে সম্পর্ক রয়েছে বলে প্রার্থীদের আশ্বস্ত করে। 

এই সিন্ডিকেট কখনও কখনও অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে বা ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। ২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে সে এক প্রার্থীর সাথে যোগাযোগ করে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার জন্য অবৈধভাবে ১৩ লাখ টাকা নেন এবং একটি নিয়োগপত্র দেন। পরে ওই পদে যোগদান করতে যাওয়ার পর তার ভূয়া নিয়োগ পত্রের কথা জানতে পারেন। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‍্যাব ক্যাম্পে অভিযোগ করলে র‍্যাবের অভিযানিক দল কয়েকটি ভূয়া নিয়োগ পত্রসহ তাকে গ্রেফতার করেন।

পরবর্তীতে তার বিরুদ্ধে নওগাঁ জেলার বদলগাছী থানায় মামলা দায়ের পূর্বক শনিবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে করা হয়েছে।

সোনালীনিউজ/এএইচ/এসআই

Wordbridge School
Link copied!