• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

কৃষক হত্যায় তিন জনের যাবজ্জীবন, ৫ জন খালাস 


লক্ষ্মীপুর প্রতিনিধি মার্চ ২২, ২০২৩, ০২:৪০ পিএম
কৃষক হত্যায় তিন জনের যাবজ্জীবন, ৫ জন খালাস 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে কৃষক রুহুল আমিনকে পিটিয়ে হত্যার ঘটনায় সিরাজুল ইসলাম, ভুলু মিয়া ও মো. মাসুম নামে তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেকের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলায় ৫ জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত। 

বুধবার (২২ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায় শুনে দণ্ডপ্রাপ্তদের স্বজনদের আদালত প্রাঙ্গণে কান্না করতে দেখা যায়। 

দণ্ডপ্রাপ্ত সিরাজুল ও মাসুম সদর উপজেলার টুমচর ইউনিয়নের দক্ষিণ টুমচর গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং ভুলু একই গ্রামের হাবিব উল্যার ছেলে। 

খালসাপ্রাপ্তরা হলেন- নাজিম উদ্দিন, জাহাঙ্গীর আলম, ইউসুফ, জান্নাত আরা ও হোসনেয়ারা বেগম। 

এজাহার সূত্র জানায়, আসামিদের সঙ্গে ভিকটিম রুহুল আমিনদের জমি নিয়ে বিরোধ ছিল। সেই বিরোধ নিয়ে ২০১৬ সালের ১ মার্চ দুপুরে নামাজের জন্য বের হলে রুহুল আমিনকে লাঠিসোটা দিয়ে এলোপাতাড়ি পেটাতে থাকে আসামিরা। এতে তার মাথাসহ শরীরের বিভিন্ন অংশে জখম হয়। তাকে বাঁচাতে গেলে ছেলে সুমন মিয়াকেও মারধর করা হয়। পরে আহত অবস্থায় রুহুল আমিনকে সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। একইদিন সুমন বাদী হয়ে বাবাকে হত্যাদ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 

একই বছর ১৮ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা ও সদর মডেল থানায় (উপ-পরিদর্শক) ময়নাল হোসেন আদালতে ৮ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এজাহারভূক্ত সোহাগ হোসেনের বিরুদ্ধে তদন্তকালীন কোন অভিযোগ না পাওয়ায় তাকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ রায় প্রদান করেন। 

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন সোনালীনিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কৃষক রুহুল আমিন হত্যায় ৩ জনের যাবজ্জীবন দেওয়া হয়েছে। একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৫ জনকে খালাস দিয়েছে আদালত। 

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!