• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

১০ টাকায় ইফতার, সাথে থাকছে ডিম ও মুরগির বিরিয়ানি


লক্ষ্মীপুর প্রতিনিধি মার্চ ২৭, ২০২৩, ১১:০৫ এএম
১০ টাকায় ইফতার, সাথে থাকছে ডিম ও মুরগির বিরিয়ানি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে দিনমজুর ও অসহায় মানুষের মাঝে আর্তমানবতার সেবায় ১০ টাকায় ইফতার বিক্রি করছে একদল স্বেচ্ছাসেবী। এতে খেঁজুর, পানি ও সালাদের সঙ্গে থাকছে মুরগির বিরিয়ানি। অর্ধেক করে ডিমও দেওয়া হয় ১০ টাকার এ ইফতার প্যাকেজে। প্রথম রমজান থেকেই এ কার্যক্রম শুরু করেছে স্বেচ্ছাসেবীরা। 

স্বেচ্ছাসেবীদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রথম দিনের আয়োজন জেলা শহরে দারুণ সাড়া ফেলেছে। শহরের চকবাজার, উত্তর তেমুহনী, দক্ষিণ তেমুহনী ও ঝুমুর এলাকায় এ ইফতার বিক্রি করা হয়। মাত্র ১০ টাকার ইফতারে বিরিয়ানি, ডিম, সালাদ, খেঁজুর ও পানি পেয়ে রিকশা শ্রমিকসহ দিনমজুরদের মুখে হাসি ফুটছে। যে হাসি স্বেচ্ছাসেবীদেরকে আরও উদ্যমী ও সাহসী করে গড়ে তুলছে। 

জানা গেছে, প্রথম রমজানে দেড় শতাধিক প্যাকেট ইফতার বিক্রি হয়েছে। দ্বিতীয় রমজানে ১২০ প্যাকেট ইফতার বিক্রির করতে পেরেছেন স্বেচ্ছাসেবীরা। তবে এরমধ্যে ১০ টাকা দিতেও যাদের সমস্যা হচ্ছে, তাদের হাতে বিনামূল্যেই ইফতারের প্যাকেট তুলে দেওয়া হচ্ছে। ৩য় রমজানের জন্য শতাধিক প্যাকেট ইফতার তৈরি করা হয়েছে। আছরের পরপরই ইফতার বিক্রি করতে রাস্তায় নেমে পড়বে স্বেচ্ছাসেবীরা। 

খোঁজ নিয়ে জানা গেছে, স্বেচ্ছাসেবী সংগঠন পরিচয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রিয়াদ হোসেন, স্বেচ্ছাসেবী সংগঠক আজিজুর রহমান আরজু, আজিম হোসেন ও আলমগীর হোসেনের উদ্যোগে ইফতার বিক্রির এ কার্যক্রম চলছে। 

স্বেচ্ছাসেবী সংগঠন পরিচয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রিয়াদ হোসেন সোনালীনিউজকে বলেন, রমজান মুসলমানদের জীবনে মহামান্বিত মাস। এ মাসটির প্রত্যেকটি মুহুর্ত আল্লাহর সান্নিধ্য অর্জনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। বলা আছে ইফতার যেন একা করা না হয়। এজন্য আমরা চাচ্ছি সকলকে সঙ্গে নিয়েই ইফতার করতে। কিন্তু পথে-ঘাটে অবস্থান করা দিনমজুর, রিকশা শ্রমিকসহ বিভিন্ন মানুষ ভালো মানের ইফতার করতে পারে না। এজন্য আমরা উদ্যোগ নিয়ে তাদের কাছে ইফতার পৌঁছে দিচ্ছি। তবে বিনামূল্যে নয়, প্রতি প্যাকেট ইফতার ১০ টাকা দরে বিক্রি করা হয়। একজন এক প্যাকেটের বেশি নিতে পারবেন না। পুরো রমজান জুড়েই আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সোনালীনিউজ/জেইউবি/এসআই

Wordbridge School
Link copied!