• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

নাটোরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৩০


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১, ২০২৩, ০৭:১০ পিএম
নাটোরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৩০

নাটোর: নাটোরে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (১ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ফলে অন্তত ৩০ জন আহত হয়েছেন।

আহতদের কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আরও কয়েকজন নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।

প্রায় আধা ঘণ্টাব্যাপী সংঘর্ষের পর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জেলা বিএনপি। এসময় দলটির পক্ষ থেকে দাবি করা হয়, তাদের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী নাটোর উপশহর মাঠে মঞ্চ তৈরির সময়ই বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা ও অগ্নিসংযোগ করেন। শান্তি রক্ষার জন্য তারা উপশহর মাঠ ছেড়ে দিয়ে দলীয় কার্যালয়ের সামনে ফুটপাতে খুব সংক্ষিপ্ত পরিসরে অবস্থান ধর্মঘট করেন।

তবে এ বিষয়ে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, পূর্বনির্ধারিত নাটোর উপশহর মাঠের শান্তি সমাবেশ করার জন্য আমরা মিছিলসহ যাওয়ার সময় পুলিশ বাধা দেয়। পুলিশি বাধার কারণে সেখানেই আমরা শান্তি সমাবেশ করছিলাম। বিএনপি নেতাকর্মীরা এসময় শান্তি সমাবেশে ইটপাটকেল ছুঁড়ে হামলা করে।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার এ টি এম মাইনুল ইসলাম বলেন, শহরের আলাইপুর এলাকায় বিএনপি ও আওয়ামী লীগ উভয়েই সমাবেশ ডেকেছিল। সমাবেশ চলাকালে দুপক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!