• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

দর্শনা সীমান্ত থেকে ২২টি স্বর্ণের বার উদ্ধার 


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৫, ২০২৩, ০৫:১৮ পিএম
দর্শনা সীমান্ত থেকে ২২টি স্বর্ণের বার উদ্ধার 

চুয়াডাঙ্গা: বিজিবি অভিযানে চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত থেকে ৪.৪১৬ কেজি ওজনের ২২টি স্বর্ণের বারসহ একজন পাচারকারীকে আটক করেছে বিজিবি। 

বুধবার (৫ এপ্রিল) সকালে বিজিবি'র মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দর্শনা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এই তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মাসুদ পারভেজ রানার নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল দর্শনা সীমান্তের উথুলী এলাকায় অবস্থান গ্রহণ করে। 

বিজিবি জানায়, কিছুক্ষণ পর বিজিবি টহলদল একজন ব্যক্তিকে মোটরসাইকেল যোগে উথুলী অতিক্রম করে দর্শনার দিকে যেতে দেখে এবং পিছু ধাওয়া করে দর্শনা রেলক্রসিং এর পাশ থেকে ২২টি স্বর্ণের বার ও একটি মোটরসাইকেলসহ মো. সাঈদ খানকে আটক করতে সক্ষম হয়। জব্দকৃত স্বর্ণের ওজন ৪.৪১৬ কেজি এবং আনুমানিক সিজারমূল্য ৩ কোটি ৭৪ লাখ ৮৯ হাজার ১৩৪ টাকা। 

স্বর্ণের বার শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করে তার বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো চুয়াডাংগা ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!