• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ঈদের ছুটিতে কানায় কানায় পূর্ণ কুয়াকাটা সমুদ্র সৈকত (ভিডিও)


কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি এপ্রিল ২৩, ২০২৩, ০৪:২৪ পিএম

কলাপাড়া (পটুয়াখালী) : ঈদের দ্বিতীয় দিনে হাজারো পর্যটক ও দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটা। সকাল থেকে এসব দর্শনার্থী ও পর্যটকের আগমন ঘটতে থাকে। বেলা যত বাড়তে থাকে ততই ভিড় বাড়তে থাকে সমুদ্র সৈকতে। বাস, মাইক্রোবাস প্রাইভেটকার, পিকআপ, মোটরসাইকেল ও অটোরিকশা নিয়ে সৈকতে আসেন পর্যটক ও দর্শনার্থীরা।

রোববার (২৩ এপ্রিল) কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, হাজারো পর্যটকের পদচারণায় মুখর সৈকত। ছবিতোলা, বালিয়াড়িতে হৈ-হুল্লোড়, আড্ডা, পরিবার নিয়ে সৈকত উপভোগে ব্যস্ত পর্যটকরা।

মাদারীপুরের শিবচর থেকে আসা পর্যটক নাহিদ হাসান বলেন, বন্ধুদের নিয়ে ঘুরতে কুয়াকাটায় এসেছি। এখানে এসে অনেক আনন্দ পেয়েছি। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য খুবই মনোরম। 

আরেক পর্যটক  আফিয়া বলেন, কুয়াকাটায় এ পর্যন্ত ২০বারের বেশি এসেছি এখানে বারে বারে আসতে ইচ্ছে করে। এবার আমার বিশেষ গেষ্ট নিয়ে এসেছি। কুয়াকাটা সমুদ্রসৈকতে যতবার আশি ভালো লাগে।

কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এসোসিয়েশন (কুটুম) এর সাধারণ সম্পাদক হোসাইন আমির বলেন, রমজানের একমাস পর্যটক শূন্য ছিলো কুয়াকাটা। তবে ঈদের দিন থেকেই আসতে শুরু করেছে পর্যটক। আজ পর্যটকে পূর্ণ রয়েছে। এতে ব্যবসায়ীদের মনে শান্তি ফিরে এসেছে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের ইনচার্জ আবু হাসনাইন পারভেজ বলেন, পর্যটকদের নিরাপত্তায় বিভিন্ন স্পটে পোশাকে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ মোতায়েন রয়েছে। পর্যটকরা নির্বিঘ্নে ভ্রমণ করতে পারবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কুয়াকাটা বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন (ইউএনও) বলেন, আজ কুয়াকাটায় হাজার হাজার পর্যটক এসেছে। এখানে পর্যটকদের মেলা বসেছে। পর্যটকদের নিরাপত্তার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ট্যুরিস্ট পুলিশ এবং থানা পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন জায়গায় চেক পোস্ট বসানো হয়েছে। তাছাড়া কুয়াকাটা সমুদ্র সৈকত কে পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। হোটেল মোটেলে ভাড়া নির্ধারণ হয়েছে। এবং খাবার হোটেল-রেস্টুরেন্টে মূল্য তালিকা টা নিয়ে দেওয়া হয়েছে। আগত পর্যটকদের ভিক্ষুকসহ বহিরাগতরা বিরক্ত না করতে পারে এজন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এবং যানজট মুক্ত রাখার জন্য কুয়াকাটা পৌর নির্মাণাধীন বাস স্ট্যান্ড উদ্বোধনের আগে উন্মুক্ত করা হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!