• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘দেবরের কারণে সংসারটা শেষ হয়ে গেল, আল্লাহ যেন এমন জামাই কাউকে না দেন’


কুমিল্লা প্রতিনিধি মে ১৪, ২০২৩, ০১:০৫ পিএম
‘দেবরের কারণে সংসারটা শেষ হয়ে গেল, আল্লাহ যেন এমন জামাই কাউকে না দেন’

কুমিল্লা : ‘দেবরের কারণে আমার সংসারটা শেষ হয়ে গেল। আমার শাশুড়ির জন্য আজ আমার এই দশা, আল্লাহ যেন এমন শাশুড়ি আর কোনো মেয়েকে না দেন। আর এমন জামাইও না দেন। আল্লাহ যেন ওদের হেদায়েত করেন।

ওরা আমার মা-বাবাকে অনেক কষ্ট দিয়েছেন, অপমানও করেছেন। নাজমুল (তার স্বামী) আমার জীবনটা নষ্ট করে দিয়েছে। মা আমাকে মাফ করে দিও, আপনারা আমার মাকে সান্ত্বনা দেবেন। আমার শাশুড়ির এত সেবার পরও উনি আমাকে সবার সামনে চোর বানাইছে, আল্লাহ যেন ওদের বিচার করে।’

এ কথাগুলো চিরকুটে লিখে ও মোবাইল ফোনে রেকর্ড করে ঘরের তীরের সঙ্গে ওড়না পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বিউটি আক্তার নামের এক গৃহবধূ। গত শুক্রবার সন্ধ্যায় কুমিল্লার ব্রা‏হ্মণপাড়ায় এ ঘটনা ঘটে।

শুক্রবার রাতেই পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে। শনিবার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।  

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বিউটি আক্তার কুমিল্লার ব্রা‏হ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের জিরুইন গ্রামের মামুন মিয়ার মেয়ে।

তিন বছর আগে জেলার বুড়িচং উপজেলার ভারেল্লা গ্রামের মৃত ছফিউল্লাহের ছেলে নাজমুল হাসানের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর স্বামী সৌদি আরবে চলে যান। শ্বশুর বাড়িতে থাকতেন বিউটি। তবে বিয়ের পর থেকেই মানসিক নির্যাতন চালাতেন দেবর সাইফুল ইসলাম, শাশুড়ি হিরোনা বেগম ও স্বামী নাজমুল হাসান। তাকে প্রায়ই চোর বলে গালি দেওয়া হতো।

গত শুক্রবার বিউটি আক্তার বাবার বাড়িতে বেড়াতে যান। ফাঁকা বাড়িতে তিনি শ্বশুর বাড়ির নির্যাতনের বিষয়টি চিরকুটে লিখে ও মোবাইল ফোনে রেকর্ড করে আত্মহত্যা করেন বিউটি। তার বাবা বাড়িতে এসে ঘরের দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পান। তখন পেছনের জানালা দিয়ে

বিষয়টা দেখার চেষ্টা করেন। তখনই মেয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পান।

খবর পেয়ে ব্রা‏হ্মণপাড়া থানা পুলিশ রাতে মরদেহ উদ্ধার করে। এ সময় একটি চিরকুট ও একটি মোবাইল ফোন জব্দ করে।

বিউটির বাবা মামুন মিয়া বলেন, বিয়ের পর থেকে শ্বশুর বাড়ির লোকজন তাকে মানসিক নির্যাতন করতো। সেই নির্যাতন সইতে না পেরে বিউটি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

শনিবার (১৩ মে) রাতে ব্রা‏হ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহমুদুল হাসান রুবেল বলেন, মরদেহের পাশে একটি চিরকুট ও একটি মোবাইল ফোন পাওয়া গেছে। এ ঘটনায় তার বাবা ৩ জনের বিরুদ্ধে থানায় আত্মহত্যার প্ররোচনায় মামলা করেছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!