• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ট্রেনে ঢাকার পথে ৪০০ গরু


জামালপুর প্রতিনিধি: জুন ২৪, ২০২৩, ০৭:৫৫ পিএম
ট্রেনে ঢাকার পথে ৪০০ গরু

জামালপুর: ৪০০ গরু নিয়ে জামালপুর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে ক্যাটল স্পেশাল ট্রেন। ২৫টি ওয়াগনে গরুগুলো নিয়ে শনিবার (২৪ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রথম ট্রেনটি ইসলামপুর বাজার স্টেশন থেকে ছেড়ে যায়।

রেলওয়ে স্টেশন সূত্র জানায়, গতবছরের চেয়ে এবছর চাহিদা বেশি থাকায় দুইদিন এ সার্ভিস চালু থাকবে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় ইসলামপুর রেলওয়ে স্টেশন থেকে প্রথম স্পেশাল ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সেখানে ২৫টি ওয়াগনে ১৬টি করে মোট ৪০০টি গরু রয়েছে। এরপর রাত ৯টায় একই স্টেশন থেকে ছেড়ে যাবে আরও একটি ট্রেন। সেখানে ১৯টি ওয়াগনে ১৬টি করে মোট ৩০৪টি গরু যাবে। পরে মেলান্দহ স্টেশন থেকে আরও ৬টি ওয়াগনে ১৬টি করে ৯৬টি গরু নিয়ে ট্রেনটি ঢাকায় পৌঁছাবে।

সিরাজাবাদ এলাকার গরু ব্যবসায়ী মতিন মিয়া, কামাল হোসেন, ইমান আলীসহ আরও অনেকে বলেন, এমন সেবায় অনেক খুশি তারা। ট্রেনে একদিকে যেমন নির্বিঘ্নে ঢাকা পৌঁছাতে পারবেন, অন্যদিকে দুর্ঘটনার ঝুঁকিও কমে আসবে অনেকাংশে। রাস্তাঘাট দিয়ে গরু নিয়ে গেলে অনেক জায়গায় চাঁদা দিতে হয়। রাস্তার ঝাঁকুনিতে গরুর অবস্থাও খুব খারাপ হয়ে যায়। ট্রেনে গেলে তেমন কোনো ঝামেলা হয় না বলে জানান তারা।

এছাড়াও ব্যবসায়ী আল আমিন মিয়া, ফারুক মিয়া, মিস্টার আলীসহ আরও অনেকেই বলেন, আগে এক ট্রাক গরু ঢাকায় নিয়ে গেলে খরচ হতো ২০ থেকে ২২ হাজার টাকা। এখন মাত্র আট হাজার টাকায় ১৬টি গরু এক ওয়াগনে আরামে নিয়ে যেতে পারছেন তারা।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!