• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

টিকিট কাটতে হয় শুয়ে বসে, ভোগান্তিতে যাত্রীরা


সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি আগস্ট ৭, ২০২৩, ১২:৫৯ পিএম
টিকিট কাটতে হয় শুয়ে বসে, ভোগান্তিতে যাত্রীরা

গাইবান্ধা: দেশের একমাত্র রেল স্টেশন যেখানে কাউন্টার থেকে যাত্রীদের টিকিট কাটতে হয় শুয়ে বসে। এমনই স্টেশনের দেখা মিলেছে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা রেল ষ্টেশনের। কাউন্টারে টিকিট কাটতে চরম দুর্ভোগ ও ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রী সাধারণ।পুরা ষ্টেশন আর ষ্টেশনের বিশ্রামগারের (মোচাফিরখানা) নতুন ভবন হয়েছে বছর খানেক আগে। নতুন ভবন উঁচু করে করায় পুরাতন ভবনে থাকা টিকিট কাউন্টার ও স্টেশন মাস্টারের রুমটা নিচুতেই রয়েছে। এতে করে কখনো বসে, কখনো হেলে আবার কখনো শুয়েও টিকিট কাটতে দেখা যাচ্ছে যাত্রী সাধারণকে। এতে করে ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের। 

রাকিব নামে এক যাত্রী বলেন, করতোয়া ট্রেনে বুড়িমারী যাবো এখানে টিকিট নিতে এসে পরেছি চরম দুর্ভোগে একে তো লম্বা লাইন তার মধ‍্যে প্লাটফর্ম থেকে টিকিট কাউন্টার অনেক নিচুতে হওয়ায় বসা ছাড়া দাঁড়িয়ে টিকিট নিতে পারছি না। পড়নে জিন্সপ‍্যান্ট ঠিকঠাক বসতেও পারছি না কি একটা অবস্থা।

স্থানীয়রা বলছেন, কোটি টাকা ব্যয়ে ষ্টেশনটি আধুনিকায়ন করা হলেও টিকিট কাটার এমন চিত্র ব্যতিক্রম। এভাবে বসে, হেলে টিকিট কাটতে গিয়ে হুমড়ি খেয়ে পড়ায় ঘটেছে আহতের ঘটনাও। বারবার বিষয়টি কর্তৃপক্ষকে জানিয়েও সমাধান মেলেনি বলে অভিযোগ স্থানীয়দের।

বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট ডিভিশনের মধ্যে বামনডাঙ্গা রেল ষ্টেশনটি আয়ের দিক থেকে অন‍্যতম স্থানে রয়েছে বলে জানা গেছে। ঐতিহ্যবাহী রেল ষ্টেশনটির এমন অবস্থার দ্রুতই উত্তরণ চায় এলাকাবাসী। 

তবে যাত্রীদের ভোগান্তির কথা স্বীকার করছেন ষ্টেশন কর্তৃপক্ষ। দ্রুতই বিষয়টির সমাধানের আশ্বাস দিয়েছেন তারা।

সোনালীনিউজ/জেএইচ/এসআই

Wordbridge School
Link copied!