• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

৫৮ লাখ টাকার ৬টি স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক


সাতক্ষীরা প্রতিনিধি আগস্ট ২৬, ২০২৩, ০৬:৪৬ পিএম
৫৮ লাখ টাকার ৬টি স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

সাতক্ষীরা: ভারতে পাচারের সময় সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্ত এলাকা থেকে ৫৮ লক্ষ টাকা মূল্যের ৬টি স্বর্ণের বারসহ মোঃ ফারুক হোসেন নামে একজন চোরাকারবারিকে আটক করেছে বিজিবির সদস্যরা।

শনিবার (২৬ আগস্ট) দুপুরে কাকডাঙ্গা সীমান্তের বটগাছ তলা পাকারাস্তা এলাকায় তাকে আটক করা হয়। আটককৃত মোঃ ফারুক হোসেন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের মৃত্যু কিতাব আলীর ছেলে।

সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

অধিনায়ক লে. কর্নেল আশরাফুল হক জানান, সাতক্ষীরার কলারোয়া কাকডাঙ্গা সীমান্তের বটগাছতলা পাকারাস্তা এলাকার দিয়ে বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচার হচ্ছে, এমন গোপন সংবাদে বিজিবি সদস্যরা অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন কাকডাঙ্গা বিওপির নায়েব সুবেদার মোঃ আবু তাহের পাটোয়ারী।

শনিবার দুপুর ১২ টার দিকে কাকডাঙ্গা সীমান্তের বটগাছ তলা পাকারাস্তা এলাকায় গোপনে অবস্থান করে। ওই সীমান্ত এলাকায় মোঃ ফারুক হোসেনকে আটক করে বিজিবির সদস্যরা। পরে তার ভ্যানগাড়ি তল্লাশী করে ৬টি স্বর্ণের বার উদ্ধার করে। জব্দকৃত এই সোনার ওজন ৭০১ গ্রাম ৫১০ মিলি গ্রাম। যার মূল্য প্রায় ৫৭ লক্ষ ৭৩ হাজার ৭৪৩ টাকা।

তিনি আরও জানান, স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে ও আটক মোঃ ফারুক হোসেনকে সাতক্ষীরার কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে।

এমএস
 

Wordbridge School
Link copied!