• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার ঢাকা থেকে ভাঙ্গা যাবে ট্রেন


ফরিদপুর প্রতিনিধি: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৯:০১ পিএম
বৃহস্পতিবার ঢাকা থেকে ভাঙ্গা যাবে ট্রেন

ফরিদপুর: পদ্মা সেতু রেল লিংক হয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ এখন ট্রেন চলাচলের জন্য প্রস্তুত। যে কারণে পদ্মা সেতুর ওপর দিয়ে এই পথে ট্রেন চালাতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। যার অংশ হিসেবে পদ্মা সেতু অফিসিয়াল ট্রায়াল রানের সম্পূর্ণ নতুন একটি ট্রেন ফরিদপুর থেকে ছেড়ে গেছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২টার সময় ফরিদপুর থেকে ঢাকার কমলাপুরের উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

বাংলাদেশ রেলওয়ে বিভাগ ফরিদপুর স্টেশন মাস্টারের কার্যালয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) নতুন এই রেলপথ দিয়ে প্রথম ঢাকা থেকে ভাঙ্গা স্টেশনে আসবে ট্রায়াল ট্রেনটি। রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গায় আসবেন। আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেলপথের উদ্বোধন করবেন।

এ প্রকল্পে নির্মাণ হতে যাওয়া ঢাকা থেকে যশোর পর্যন্ত রেলপথের দৈর্ঘ্য ১৭২ কিলোমিটার।

ফরিদপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. তাকদির হোসেন বলেন, বুধবার পৌনে ১২টার দিকে রাজবাড়ী থেকে ফরিদপুর এসে পৌঁছায় ট্রায়াল ট্রেনটি। সেখানে এক মিনিট বিরতি শেষে ফরিদপুর থেকে ভাঙ্গা হয়ে ঢাকার কমলাপুর রেল স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টার সময় ঈশ্বরদী থেকে ট্রায়াল ট্রেনটি রাজবাড়ী এসে পৌঁছায়। সেখানে রাত্রি যাপন শেষে রাজবাড়ী থেকে সকাল ১১টায় ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসে। 

আইএ

Wordbridge School
Link copied!