• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পুলিশের জ্যাকেট গায়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা, এসআই প্রত্যাহার


বগুড়া প্রতিনিধি নভেম্বর ৭, ২০২৩, ০৩:৩২ পিএম
পুলিশের জ্যাকেট গায়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা, এসআই প্রত্যাহার

বগুড়া : বগুড়ার ধুনটে সাজেদুল ইসলাম নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেট (ভেস্ট) পরা ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ায় ধুনট থানার এসআই শহিদুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। কর্তব্যে অবহেলার অভিযোগে তাকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর)  দুপুরে ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার রাতে এসআই শহিদুল ইসলামকে ধুনট থানা থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সাজেদুল ইসলাম ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়নের সোনাহাটা গ্রামের বাসিন্দা ও নিজেকে স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দেন।

স্থানীয় ও থানা সূত্রে জানা গেছে, এসআই শহিদুল ইসলাম ৩১ অক্টোবর দুপুরের দিকে পুলিশের কয়েক সদস্য নিয়ে সড়ক অবরোধকারী পিকেটারদের প্রতিরোধের জন্য উপজেলার সোনাহাটা বাজার এলাকায় দায়িত্ব পালন করছিলেন। এসময় এসআই শহিদুল ইসলাম তার পরনের বুলেটপ্রুফ জ্যাকেটটি খুলে সোনাহাটা বিট পুলিশিং কার্যালয়ে টেবিলে রেখে দেন। সেখানে উপস্থিত স্বেচ্ছাসেবক লীগ নেতা সাজেদুল ইসলাম জ্যাকেটটি পরে একটি ছবি তোলেন এবং ছবি ফেসবুকে আপলোড করলে এলাকায় সমালোচনা শুরু হয়।

বিষয়টি নজরে আসার পর পুলিশ ওই রাতেই সোনাহাটা বাজার এলাকা থেকে সাজেদুল ইসলামকে আটক করে থানায় নিয়ে আসে। পরে তিনি ছবিটি ফেসবুক থেকে সরিয়ে ফেলেন। তাকে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেট পরে ছবি ফেসবুকে দেওয়ায় সাজেদুল ইসলামকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদকালে ভুল স্বীকার করায় তাকে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে।  বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তদন্ত করে কর্তব্যে অবহেলার অভিযোগ প্রমাণিত হয়েছে। এঘটনায় এসআই শহিদুল ইসলামকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে যুক্ত করা হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!